Home / চাঁদপুর / চাঁদপুর সরকারি হাসপাতাল চিকিৎসকদেরকে ডা. দীপু মনির সতর্কতা
Chandpur General Hospital
চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ফাইল ছবি

চাঁদপুর সরকারি হাসপাতাল চিকিৎসকদেরকে ডা. দীপু মনির সতর্কতা

চাঁদপুরে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা.দীপু মনি এমপি বলেছেন, আমার কাছে অভিযোগ আছে, যে হাসপাতালে তত্ত্বাবধায়ক নিজেই দেরীতে আসেন। সেই হাসপাতালে চিকিৎসকরাতো দেরীতে আসবেই। চিকিৎসকরা নিজের চেম্বারে রোগী দেখে এবং অন্যান্য ব্যক্তিগত কাজ শেষ করে ১১ টা থেকে সাড়ে ১১ টায়ও হাসপাতালে আসেন।

সোমবার (২১ আগস্ট) বিকেলে ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসকদের সাথে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আপনারা হাসপাতালে আসার কথা সকাল সাড়ে ৮টায়। আপনাদেরকে আগামী ১ মাস সময় দিলাম। যদি আপনারা নিজেদের পরিবর্তন না করেন। তাহলে আমি হাসপাতালে ডিজিটাল মেশিন বসাতে বাধ্য হব। এই মেশিনের মাধ্যমে আপনাদের সময় মত উপস্থিতি জানা যাবে।

এমপি বলেন, আজ আমি অনেক কঠিন কথা বলেছি। তার কারণ আমি একজন চিকিৎসক হয়ে সঠিক সেবা প্রদান করতে পারছি না। একটু চিন্তা করে দেখেন জনগণের ট্যাক্সের টাকায় আপনারা বেতন নিচ্ছেন। তাদের সেবা দেওয়ার জন্যই সরকার এখানে আপনাদের নিয়োগ দিয়েছে। আপনারা কোনো কাজই করেন না, তা নয়। অনেকে করেন। আবার অনেকে কারো অর্ধেক কাজটুকুও করেন না। বিষয়টি এখন আমার পর্যায়ে রয়েছে। যদি জনগণের পর্যায়ে চলে যায় তাহলে কঠিন সম্মূখীন হতে হবে।

ডা. দীপু মনি আরো বলেন, সরকারি হাসপাতালে রোগীদের চাপ থাকবেই। কিন্তু রোগীদের যথাযথ সেবা প্রদান করতে হবে। হাসপাতালের যারা দায়িত্বে রয়েছেন তাদের অবহেলায় রোগীদের ভোগান্তি সহ্য করা হবে না।

তিন বলেন, এই হাসপাতালের চিকিৎসা সেবা যথাযথ না হলে আমি আরোও কঠোর হব। কারণ এখানে যারা চিকিৎসা নিতে আসেন তারা আমাকে ভোট দিয়েছেন। নির্বাচিত করেছেন। আর তারা আপনাদের অবহেলায় সঠিক সেবা পাবে না তা আমি কখনো মেনে নেব না।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. প্রদীপ কুমার দত্তের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সির্ভিল সার্জন ডা. মতিউর রহমান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইলিয়াস, জেলা বিএম এর সভাপতি ডা. নূরুল হুদা, সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন নবী মাসুম, কাউন্সিলর ফরিদা ইলিয়াস, অ্যাড. সাইফুদ্দিন বাবু।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামছুল হক মন্টু পাটওয়ারী, মেডিসিন বিশেষজ্ঞ ডা. সালেহ আহমেদ, সিরাজুম মুনির, গাইনী বিশেষজ্ঞ ডা ফাতেমা বেগম, কার্ডিলোজিস্ট ডা. জাহাঙ্গীর আলম, ডা. মুনতাকিম হায়দার, সার্জারী কনসালটেন্ট ডা. মনিরুল ইসলাম, হাসানুর রহমান, অর্থোপেডিক ডা. শাহদাত হোসেনসহ অন্যান্যরা উপস্থি ছিলেন।

সভায় চিকিৎসকরা ডা. দীপু মনি এমপি কে সময়মত হাসপাতালে আসার প্রতিশ্রুতি দেন। এর আগে ডা. দীপু মনি এমপি হাসপাতাল পরিদর্শন করেন।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ ১১ : ০০ পিএম, ২১ আগস্ট ২০১৭, সোমবার
এইউ

Leave a Reply