Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ‘চাহিদা মেটাতে বেশি করে ফল গাছ লাগাতে হবে’
‘চাহিদা মেটাতে বেশি করে ফল গাছ লাগাতে হবে’

‘চাহিদা মেটাতে বেশি করে ফল গাছ লাগাতে হবে’

বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকের চাহিদা মেটাতে সকল ব্যবস্থা নিয়েছে সরকার। এ লক্ষ্যে সরকার ভতুর্কিসহ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সারাদেশে ফলদ ও বনজ গাছ লাগানোর জন্য যথাযথ ব্যবস্থা নিয়েছে সরকার।

শুক্রবার (১৫ জুলাই) সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ‘ফলদ বৃক্ষ মেলা-২০১৬’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ফলের চাহিদা মেটানোর জন্য প্রতিটি বাড়িতে বেশি করে দেশী ফল গাছ লাগাতে হবে। এজন্য কৃষকদের ফল গাছ লাগানো জন্য সকল প্রকার সহায়তা করতে কৃষি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান ,দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি।

এবারের মেলার প্রতিপাদ্য বিষয় ‘অর্থ পুষ্টি স্বাস্থ্য চান, দেশী ফল বেশী খান’। এ স্লোগানকে সামনে রেখে এবারের ফলদ বৃক্ষ মেলা ১৫-২৪ জুলাই ১০ দিন ব্যাপী আয়োজন করা হয়েছে। মেলার আয়োজকরা কৃষকদের বেশী করে দেশী ফলের চারা লাগানো জন্য পরামর্শ দেন। মেলায় ১৪ টি ষ্টল নিয়ে মেলা শুরু হয়েছে।

মেলা ঘুরে দেখা যায়, বিভিন্ন প্রজাতির ফল গাছের চারা উঠেছে। উন্নতমানের দেশী উঁচু জাতের আম, পেয়ারা, জামবুরা, লেবু, ডালিম, করমচা, লটকন, আতা, লিচু’সহ প্রায় ৪০-৫০ জাতের ফল গাছের চারা দেখা যায়।

এর আগে ফিতা কেটে মেলা উদ্বোধন করেন মন্ত্রী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ, ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, সহকারি ভূমি কমিশনার মোহাম্মদ নাছির সারোয়ার প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন জাতীয় স্বর্ণপদকপ্রাপ্ত উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আব্দুল কাইয়ুম মজুমদার।

এছাড়াও মতলব উত্তর থানার ওসি মো. আলমগীর হোসেন মজুমদার, ছেঙ্গারচর পৌর মেয়র রফিকুল আলম জজ, উপজেলা নির্বাচন অফিসার কাজী হেকমত আলী প্রমুখ।

খান মোহাম্মদ কামাল : আপডেট, বাংলাদেশ সময় ৭:০০ এএম, ১৬ জুলাই ২০১৬, শনিবার
ডিএইচ

Leave a Reply