Home / শীর্ষ সংবাদ / চান্দ্রা-মুন্সীরহাট ওয়াপদা সংস্কারসহ ৬০ কোটি টাকার প্রকল্প
চান্দ্রা-মুন্সীরহাট ওয়াপদাসহ ৬০ কোটি টাকার প্রকল্প গ্রহণ

চান্দ্রা-মুন্সীরহাট ওয়াপদা সংস্কারসহ ৬০ কোটি টাকার প্রকল্প

চান্দ্রা-মুন্সীরহাট ওয়াপদা সড়কসহ চাঁদপুরে চলতি ২০১৬-১৭ অর্থবছরে সড়ক ও জনপথ বিভাগের ৬০ কোটি টাকা ব্যয়ে দু’টো প্রকল্প গ্রহণ শেষে বাস্তবায়নের পথে।

যাতায়াত, অভ্যন্তরীণ আমদানি-রফতানি, কৃষিপণ্য, ব্যবসায়ী মালামাল রাজধানী ঢাকা, কুমিল্লা,বি.বাড়িয়া ও দক্ষিণাঞ্চলের নোয়াখালী, ফেণী, লক্ষ¥ীপুর,রায়পুর চট্টগ্রাম প্রভৃতি জেলার পরিবহন ক্ষেত্রে উন্নত যোগাযোগের জন্য এ প্রকল্প দু’টো গ্রহণ করা হয়েছে বলে চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ‘চাঁদপুর-নানুপুর-চান্দ্রা-কামতা বাজার-রামগঞ্জ’ সড়কের অবশিষ্টাংশের চাঁদপুর অংশের ১০ কিলোমিটার সড়কের প্রসস্থ, মজবুতকরণ ও কার্পেটিং কাজের এ প্রকল্পের ব্যয় বরাদ্দ নির্ধারণ করা হয়েছে ২৪ কোটি ৯০ লাখ টাকা ।

ইতোমধ্যেই এ কাজের টেন্ডার কাজ সম্পন্ন হয়েছে । চলতি বছর ৫ কোটি ৫০ লাখ টাকা প্রাথমিক বরাদ্দ পাওয়া গেছে বলে চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগ চাঁদপুর টাইমসকে নিশ্চিত করেছেন ।

এ দিকে ‘গৌরিপুর-হাজীগঞ্জ-কচুয়া ’সড়কের বাঁকসরলীকরণ,জমি অধিকরণ, সাচার ব্রিজের ৪৪ মিটার দীর্ঘকরণ ও ৪ টি আর সি সি কালবার্ড নির্মাণ কাজের প্রকল্প গ্রহণ করা হয়েছে।

এ প্রকল্পে ব্যয় বরাদ্দ নির্ধারণ করা হয়েছে ৩৫ কোটি ৩৪ লাখ টাকা। এর মধ্যে জমি অধিকরণে বরাদ্দ রয়েছে ৯ কোটি ৫০ লাখ টাকা। এ প্রকল্পের টেন্ডার কাজ সম্পন্ন হতে চলছে বলে জানা গেছে।

২০১৬-’১৭ ও ২০১৭-’১৮ এ দু’ অর্থবছরের মধ্যে প্রকল্প বাস্তবায়ন সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের একজন কর্মকর্তা জানান, প্রকল্প দু’টো বাস্তবায়ন হলে চাঁদপুরের সাথে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলার সাথে সড়ক পথের চমৎকার যোগাযোগ ব্যবস্থা সৃষ্টি হবে ও মৎস্য, কৃষিপণ্যসহ বিভিন্ন মালামাল পরিবহন সহজ হবে।

ব্যবসা-বাণিজ্যের প্রসারতায় নতুনমাত্রা যোগ হবে । চাঁদপুর টাইমসে প্রকাশিত এ সংক্রান্ত আগের প্রতিবেদনগুলো দেখুন- –চান্দ্রা-মুন্সিরহাট ওয়াপদা রাস্তার বেহাল দশা

আরো পড়ুন- গর্তে ভরা চান্দ্রা-মুন্সিরহাট ওয়াপদা রাস্তা : এ ভোগান্তির শেষ কোথায়?

প্রতিবেদক- আবদুল গনি
: আপডেট, বাংলাদেশ সময় ৮: ০০ পিএম, ৫ ফেব্রুয়ারি ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply