Home / চাঁদপুর / চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ে সিসি ক্যামেরা ও ডিজিটাল হাজিরা
চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ে সিসি ক্যামেরা ও ডিজিটাল হাজিরা

চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ে সিসি ক্যামেরা ও ডিজিটাল হাজিরা

চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে সিসি ক্যামেরা ও ই-অ্যাটেনডেন্স (ডিজিটাল হাজিরা) বৃহস্পতিবার (১ নভেম্বর) দুপুরে স্কুলের অফিস কক্ষে উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কুমিল্লা অঞ্চেলের উপ-পরিচালক মোহাম্মদ হোসেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গিয়াস উদ্দিন পাটওয়ারীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মো. মঞ্জুরুল আলমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক আব্দুল গাফফার মজুমদার ও মো. শহীদ উল্যাহ।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক হাফিজ মুহাম্মদ মাহাবুব ওয়ালী খান, প্রাণ কৃষ্ণ দেবনাথ, মায়া মজুমদার, সুলতানা ফেরদৌস আরা, শাহাজান খান, সিরাজুল ইসলাম, দীন ইসলাম, মানছুর আহমদ চৌধুরী, বিল্লাল হোসেন পাটোয়ারী, মো. জামাল হোসেন চৌধুরীসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ হোসেন বলেন, ‘এ শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি আমি চির ঋণী। এ বিদ্যালয়ের সাথে আমার হৃদয়ের সম্পর্ক। তাই হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের জন্যে আমার টান অনেক।’

তিনি বলেন, ‘হাসান আলী উচ্চ বিদ্যালয় দেশের মধ্যে একটি সুপ্রতিষ্ঠিত স্কুল। বিদ্যালয়ের সার্বিক উন্নয়নের জন্যে সকলকে একসাথে কাজ করতে হবে। আজকে বিদ্যালয়ে সিসি ক্যামেরা ও ই-অ্যাটেনডেন্স এর উদ্বোধন করা হয়েছে। এটি সময়ের দাবি। বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের পাশাপাশি শিক্ষার মান বৃদ্ধি করতে হবে।’

সিসি ক্যামেরার প্রতি নির্ভরশীল হলে চলবে না। শিক্ষকদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে বলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কুমিল্লা অঞ্চেলের উপ-পরিচালক মোহাম্মদ হোসেন।

প্রতিবেদক- আনোয়ারুল হক
ডিএইচ

Leave a Reply