Home / চাঁদপুর / চাঁদপুর জেলা সিএনজি পরিবহন শ্রমিক ইউনিয়ন নির্বাচনের বিরুদ্ধে পৃথক অভিযোগ
চাঁদপুর জেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন নির্বাচনের বিরুদ্ধে পৃথক অভিযোগ
চাঁদপুর জেলা অটোরিক্সা, অটোপেম্পু ও মিশুক, বেবী ট্যাক্সি, ট্যাক্সি ও ট্যাক্সিকার পরিবহণ শ্রমিক ইউনিয়ন (রেজি নং-চট্ট-২৫০৩) এর পুলিশ কতৃক নির্বাচন বন্ধ করার পর ভোটার শূন্য ভোটকেন্দ্র।

চাঁদপুর জেলা সিএনজি পরিবহন শ্রমিক ইউনিয়ন নির্বাচনের বিরুদ্ধে পৃথক অভিযোগ

চাঁদপুর জেলা অটোরিক্সা, অটোপেম্পু ও মিশুক, বেবী ট্যাক্সি, ট্যাক্সি ও ট্যাক্সিকার পরিবহণ শ্রমিক ইউনিয়ন (রেজি নং-চট্ট-২৫০৩) এর নির্বাচনের নামে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে সংগঠনের নির্বাচনে ৮ লাখ টাকা আত্মসাৎ ও সাজানো কমিটি ঘোষণা দেওয়ায় ৪জনের বিরুদ্ধে চাঁদপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবং চট্টগ্রাম যুগ্ম-শ্রম পরিচালক কার্যালয়ে দু’প্রার্থীর অভিযোগ দায়ের করেছে।

আদালতের দুইটি রিট পিটিশের সিদ্ধান্ত ও জেলা প্রশাসন কর্তৃক নির্বাচন বন্ধ রাখার সিদ্ধান্ত উপেক্ষা করে সাজানো কমিটি ঘোষণা দেওয়ায় সাধারণ সম্পাদক প্রার্থী দিল মোহাম্মদ দেলু মিজি চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবং প্রচার সম্পাদক মো. আবুল কালাম ভুট্টু মাল চট্টগ্রাম যুগ্ম-শ্রম পরিচালক কার্যালয়ে পৃথক দুটি অভিযোগ দায়ের করে।

অভিযোগে আনোয়ার হোসেন মুন্সি, মো. মিজানুর রহমান ভূঁইয়া, মো. সিরাজুল ইসলাম দাদন ও কাজী শাহরিয়ার হোসেন ওমর ফারুকের নাম উল্লেখ করা হয়েছে।

দুই অভিযোগকারী সাধারণ সম্পাদক প্রার্থী দিল মোহাম্মদ দেলু মিজি ও প্রচার সম্পাদক মো. আবুল কালাম ভুট্টু মাল জানান, আদালতের দুইটি রিট পিটিশের সিদ্ধান্ত ও জেলা প্রশাসন কর্তৃক নির্বাচন বন্ধ রাখার জন্য নির্বাচন কমিশনারদের নির্দেশ দেন। ১৬ সেপ্টেম্বর সকাল ৯টায় নির্বাচন স্থান শহরের ওয়ারলেছ বাজারস্থ বিআরডিবি হলে চাঁদপুর মডেল থানার পুলিশ অবস্থান নেয় এবং উপস্থিত সকলকে সরিয়ে দেওয়া হয়। যেখানে ১৬ সেপ্টেম্বর নির্বাচন বন্ধ করে দেওয়া হয়েছে সেখানে ১৮ সেপ্টেম্বর মো. মিজানুর রহমান ভূঁইয়ার জোগসাজেসে মো. সিরাজুল ইসলাম দাদন সাজনো একটি কমিটি ঘোষণা করা করা হয়। সেখানে কয়েকটি পদে ১২/১৩শ’ ভোট উল্লেখ করা হয়। অথচ ঐদিন কোন ভোট হয়নি, যদিও হয়ে থাকে তাহলে ১৬ সেপ্টেম্বর ঘোষণা না করে ১৮ সেপ্টেম্বর কেন ঘোষণা করা হলো।

তারা আরো জানান, নির্বাচনের নামে ১৭ টি পদের জন্য ২৭জন প্রার্থীর কাছ থেকে মনোনয়নপত্র বিক্রিবাবদ ৮৭ হাজার ৫শ’ টাকা উত্তোলন করেন মো. মিজানুর রহমান ভূঁইয়া ও মো. সিরাজুল ইসলাম দাদন।

শুধু মনোনয়পত্র শেষ নয় হাইকোর্টের রিট পিটিশনের বিরুদ্ধে সুপ্রিনকোর্টে মামলা বাবদ প্রার্থীদের পদের হারে ৫ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা করে উত্তোলন করা হয়। মামলা বাবদ প্রার্থীদের কাছ থেকে প্রায় সাড়ে ৩ লাখ টাকা এবং নির্বাচন পরিচানা খরচ বাবদ প্রার্থীদের পদের হারে ৩ লাখ ৮০ হাজার টাকা উত্তোলন করেন মো. মিজানুর রহমান ভূঁইয়া, মো. সিরাজুল ইসলাম দাদন ও কাজী শাহরিয়ার হোসেন ওমর ফারুক।

নির্বাচনকে কেন্দ্র করে মনোনয়নপত্র, মামলা ও নির্বাচন খরচ বাবদ মোট ৮লাখ ৭ হাজার ৫শ’ টাকা প্রার্থীদের কাছ থেকে উত্তোলন করে। প্রার্থীদের কাছ থেকে উত্তোলনকৃত টাকা মো. মিজানুর রহমান ভূঁইয়া, মো. সিরাজুল ইসলাম দাদন ও কাজী শাহরিয়ার হোসেন ওমর ফারুক আত্মসাত করেছে।

এ বিষয়ে নির্বাচন পরিচালনাকারী মো. মিজানুর রহমান ভূঁইয়া বলেন, চাঁদপুর জেলা অটোরিক্সা, অটোপেম্পু ও মিশুক, বেবী ট্যাক্সি, ট্যাক্সি ও ট্যাক্সিকার পরিবহণ শ্রমিক ইউনিয়ন (রেজি নং-চট্ট-২৫০৩) এর নির্বাচন বন্ধ রাখার কোন লিখিত আমরা পাইনি। ১৬ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটারদের দেওয়া ভোট গণণা করে ফলাফল ঘোষণা করা হয়েছে।

পুলিশ গিয়ে নির্বাচন বন্ধ করার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, পুলিশ কোন নির্বাচন বন্ধ করেন নি। আমরা আইন শৃঙ্খলা রক্ষার সার্থে পুলিশ ডেকেছিলাম। ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল ১৮ সেপ্টেম্বর ঘোষণা দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি কোন কিছু না বলে পাশ কাটিয়ে চলে যান।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: : আপডেট, বাংলাদেশ ২: ০৩ এএম, ২১ সেপ্টেম্বর, ২০১৭ বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply