Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর ও হাইমচর ইউপি প্রার্থীদের প্রতীক বরাদ্ধ
চাঁদপুর সদর ও হাইমচর ইউপি প্রার্থীদের প্রতীক বরাদ্ধ

চাঁদপুর সদর ও হাইমচর ইউপি প্রার্থীদের প্রতীক বরাদ্ধ

আগামী ৩১ মার্চ দ্বিতীয় পর্যায়ে একযোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার ১৮ ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র করে আজ ১৪ মার্চ (সোমবার) স্ব স্ব উপজেলার রিটার্নিং অফিসারের কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ চলছে।

চাঁদপুর সদর ও হাইমচরর উপজেলায় নির্বাচন অফিসপাড়াগুলো এখন বিভিন্ন প্রার্থীর ভোটার-সমর্থকদের মিছিলে পরিপূর্ণ। ভোটার-সর্মর্থকরা তাদের পছন্দের প্রার্থীদের পক্ষে শ্লোগান দিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে এসে পছন্দের প্রতীক নিয়ে স্ব স্ব ইউনিয়নে ফিরে যাচ্ছে।

সদর ও হাইমচর নির্বচান অফিস সূত্রে জানা যায়, আজ সকাল ১০টা থেকে প্রার্থীদের মাঝে প্রতীক দেয়া শুরু হয়। এবারে প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় একদিকে যেমন প্রার্থীদের সংখ্যা কমে গেছে অন্যদিকে নির্বাচন কমিশন থেকে প্রয়োজন অনুযায়ী নির্দিষ্ট প্রতীক থাকায় প্রার্থীদের চাহিদামতো প্রতীক বরাদ্ধ দিতে সমস্যা হচ্ছে না। তবে যেসব ইউনিয়নে একটি প্রতীক একাধিক স্বতন্ত্র প্রার্থী চাচ্ছে সে ক্ষেত্রে লটারীর বিধান রাখায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কোনো প্রকার সমস্যয় পড়তে হয়নি।

চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সদর উপজেলায় ১২ ইউনিয়নে সর্বমোট ৫২ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেয়। গতকাল ১৩ মার্চ ৬ প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেয়ার বর্তমানে এই ইউনিয়নে স্বতন্ত্রসহ সর্বমোট ৪৮ প্রার্থী চেয়ারম্যন পদে নির্বাচন করছে। এছাড়াও সাধারণ মেম্বার পদে ৫৫৭ এবং ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের মেম্বার পদে ১৫০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

হাইমচর উপজেলার ৬ ইউনিয়নে ২৩ চেয়াম্যান প্রার্থী পদে মনোনয়নপত্র জমা দিলেও ১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়। বর্তমানে ওই ইউনিয়নে চেয়াম্যান পদে ২২, সাধারণ মেম্বার পদে ১৪৫ ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৮২ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

প্রসঙ্গত, আগামী ৩১ মার্চ দুটি উপজেলায় একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

||আপডেট: ০২:৫৪ অপরাহ্ন, ১৪ মার্চ ২০১৬, সোমবার

এমআরআর