Home / শীর্ষ সংবাদ / চাঁদপুর শিশু পরিবারে ফ্রি মেডিক্যাল ক্যাম্প
চাঁদপুর শিশু পরিবারে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

চাঁদপুর শিশু পরিবারে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারীর উদ্যোগে চাঁদপুর সরকারি শিশু পরিবারে শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালের তত্ত্বাবধায়ক প্রদীপ কুমার দত্তের নেতৃত্বে ৯জন বিশেষজ্ঞ চিকিৎসক ও একজন সিনিয়র নার্স প্রায় দেড়শ’ শিশুকে চিকিৎসা সেবা প্রদান করেন। উদ্যোক্তার পক্ষ থেকে এসব এতিম শিশুকে ফ্রি ঔষধের সাথে কমলা ও আপেল উপহার দেয়া হয়।

জেলা পরিষদ চেয়ারম্যানের আহ্বানে সাড়া দিয়ে এখন থেকে প্রতি মাসে অন্তত একবার শিশু পরিবারে ফ্রি মেডিক্যাল ক্যাম্প করার ঘোষণা দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

মেডিক্যাল ক্যাম্পে অংশ নেয়া চিকিৎসকরা হলেন : চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. প্রদীপ কুমার দত্ত, উপ-পরিচালক ডা. এম জি ফারুক ভূঁইয়া, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন্নবী মাসুম, মেডিসিন বিশেষজ্ঞ ডা. সালেহ আহমেদ, সিনিয়র কনসালটেন্ট ডা. আবুল কাসেম, শিশু বিশেষজ্ঞ ডা. বিপ্লব কুমার দাস, পেইন বিশেষজ্ঞ ডা. আবু সাদাত মো. সায়েম, গাইনী বিশেষজ্ঞ ডা. শর্মিষ্ঠা দে, মেডিসিন বিশেষজ্ঞ ডা. পিযুষ কুমার দে ও সিনিয়র স্টাফ নার্স আনোয়ারা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জি এম শাহীন।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করতে যেয়ে জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেন, আমি বারবার এই শিশু পরিবারে ছুটে এসে একটাই ম্যাসেজ দিতে চাচ্ছি, তারা কেউ অবহেলিত বা বঞ্চিত মানুষ নয়। সমাজের অন্য শিশুদের মতো তাদেরও স্বাভাবিক জীবনযাপনের পূর্ণ অধিকার রয়েছে। আমরা আমাদের সন্তানদের যেভাবে আদর-যতœ, ¯েœহ দিয়ে মানুষ করি তাদেরও সেভাবেই আমি গড়ে তুলতে চাই। আমার আহ্বানে সাড়া দিয়ে এসব শিশুকে চিকিৎসা দিতে আসায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কসহ সকল চিকিৎসককে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। এখন থেকে প্রতি মাসে এখানে মেডিক্যাল ক্যাম্প করার যে ঘোষণা চিকিৎসকগণ দিয়েছেন এ জন্য আমি তাদের কাছে ঋণী হয়ে রইলাম। কারণ, এরা আমার সন্তান।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. প্রদীপ কুমার দত্ত বলেন, মূলত জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারীর আহ্বানে সাড়া দিয়ে আমাদের এই মেডিক্যাল ক্যাম্প। এসব শিশুর চিকিৎসা করতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত।

হাসপাতালের উপ-পরিচালক ডা. এম জি ফারুক ভূঁইয়া বলেন, ওচমান গনি পাটওয়ারী সাহেব আমাদের এখানে এনে মানবসেবার যে সুযোগ করে দিয়েছেন তাতে আমরা তার কাছে কৃতজ্ঞ। এই অনুভূতি প্রকাশ করা অসম্ভব।

জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন্নবী মাসুম বলেন, এসব অবহেলিত শিশুকে চিকিৎসা সেবা দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত। ওচমান গনি পাটওয়ারী সাহেব না বললে হয়তো এখানে আমাদের কখনো আসা’ই হতো না।

চিকিৎসা সুবিধা পাওয়া কুলসুমা, হাবিবা, সালমা, মুন্নি, ফাতেমাসহ অনেক শিশু বলেন, আগে আমরা কখনোই বড় (বিশেষজ্ঞ) ডাক্তারের চিকিৎসা পাইনি। বাবা (আলহাজ ওচমান গনি পাটওয়ারী) আমাদের একের পর এক সুযোগ-সুবিধা দিচ্ছেন। এতকিছু আমরা আগে কখনো আশাই করিনি।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ০৪: ০০ এএম, ০৫ মার্চ ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply