Home / কৃষি ও গবাদি / চাঁদপুর শাহরাস্তি পৌর কর্মচারীদের মানববন্ধন
চাঁদপুর শাহরাস্তি পৌর কর্মচারীদের মানববন্ধন

চাঁদপুর শাহরাস্তি পৌর কর্মচারীদের মানববন্ধন

পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, গ্র্যাচুয়িটি, পেনশন সুবিধা সরকারের কেন্দ্রীয় রাজস্ব তহবিল হতে দেয়ার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার (২৫ মে) বিকেলে শাহরাস্তি পৌরসভা কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মানব বন্ধনের সাথে পৌর মেয়র হাজী আবদুল লতিফ, কাউন্সিলরবৃন্দ একাত্মতা প্রকাশ করেন।

বক্তরা বলেন, উপজেলা পরিষদ, এনআইএলজি, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, ওয়াসা, সমবায় অধিদপ্তরসহ অনেক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধা পেয়ে থাকে। কিন্তু পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, অনুতোষিক ও পেনশন সুবিধা পৌরসভার রাজস্ব তহবিল থেকে প্রদান করা হয়। ফলে দেশের অনেক পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা অনিয়মিত। যার ফলে অনেক কর্মকর্তা-কর্মচারীদের পরিবার পরিজনসহ অসহায় ও মানবেতরের জীবনযাপন করছেন।

তারা আরও বলেন, ১৯৯৬ সালে তৎকালীন আওয়ামীলীগ সরকারের আমলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মাননীয় মন্ত্রী মরহুম জিল্লুর রহমান পৌরসভা কর্মকর্তা-কর্মচারী ফেডারেশনের সমাবেশে সকল পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন সুবিধা সরকারের রাজস্ব তহবিল থেকে দেয়ার অঙ্গিকার করলেও তা অদ্যবদি পর্যন্ত বাস্তবায়িত হয়নি। তাই তাঁরা মানববন্ধনের মাধ্যমে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, শাহরাস্তি পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের সভাপতি মোঃ সামছুল আলম, সেক্রেটারী মো. তাজুল ইসলাম, পৌরসভার সচিব (‘ক’-শ্রেণী) তোফায়েল আহাম্মদ শেখ, প্রশাসনিক কর্মকর্তা মো. নূরে আলম, হিসাব রক্ষণ কর্মকর্তা কামরুন নাহার, হিসাব রক্ষক ও সিনিয়র সহ-সভাপতি মানিক লাল ঘোষ, সহকারী প্রকৌশলী- নিরঞ্জন কুমার দে, উপ-সহকারী প্রকৌশলী মোঃ হাসানুজ্জামান, প্রধান সহকারী মোঃ নজরুল ইসলাম, এ্যসেসর মো. নাসির উদ্দীন, সহকারী কর আদায়কারী মোঃ মাহবুব আলম, কার্য সহকারী মো. জসীম উদ্দিন, টিকাদান সুপার ভাইজার মো. মনির হোসেন পাটওয়ারী, ডুপ্লিকেটিং মেশিন অপারেটর মোঃ আবু সুফিয়ান, কম্পিউটার অপারেটর মোঃ সোলাইমান ও মোঃ মাইদুল ইসলাম, সড়ক বাতি পরিদর্শক মোঃ সাইদুর রহমান, মামলা সহকারী পংকজ কুমার দে, বিদ্যুৎ সহকারী নিতাই দেবনাথ, বিদ্যুৎ হেলপার মোঃ ফারুক হোসেন, এমএলএসএস- চিত্তরঞ্জন দাস, মোঃ কাউসার হোসেন বাবু, আবুল হাসেম, মো. রফিকুল ইসলাম, নৈশপ্রহরী মো. আলী আহাম্মদ প্রমুখ।

]মাজহারুল ইসলাম অনিক

: আপডেট, বাংলাদেশ সময় ১০:৪৫ পিএম, ২৫ মে ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply