Home / চাঁদপুর / চাঁদপুর রেলওয়ে কোর্ট স্টেশন ফ্ল্যাটফর্মে গর্ত
চাঁদপুর রেলওয়ে কোর্ট স্টেশন ফ্ল্যাটফর্মে গর্ত

চাঁদপুর রেলওয়ে কোর্ট স্টেশন ফ্ল্যাটফর্মে গর্ত

চাঁদপুর রেলওয়ে কোর্ট স্টেশনের ফ্ল্যাটফর্মের ফ্লোরে গর্ত সৃষ্টি হয়ে তা’দীর্ঘদিন যাবৎ পড়ে আছে। ফ্ল্যাটফর্ম এভাবে গর্ত সৃষ্টি হয়ে পড়ে থাকায় নিরাপত্তাহীনতায় প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়েই ট্রেনে উঠা নামা করতে হচ্ছে যাত্রীদের।

সরজমিনে গিয়ে দেখা যায়,চাঁদপুর শহরের কালী বাড়ি রেলওয়ে কোট স্টেশনের পশ্চিশ অংশ থেকে পূর্বদিক পর্যন্ত ফ্ল্যাটফর্মের বিভিন্ন জায়য়গায় পাকা ঢালাই উঠে গিয়ে ছোট বড় অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে।

অনেকস্থানে পাকা ঢালাই ধেবে গেছে। তাছাড়া ফ্ল্যাটফর্মের টিনের ছাউনির বাহিরের অংশে শুধুমাত্র ইট বিছানো হয়েছে। সেগুলোও উঠে গিয়ে এলোমেলো ভাবে পড়ে আছে। এ কারণে ফ্ল্যাটফর্মের সৌন্দর্যও অনেকটা নষ্ট হয়ে গেছে।

যখন স্টেশন ট্রেন এসে থামে তখন যাত্রীরা তাড়াহুরা করে ট্রেনে চড়তে গিয়ে গর্তে হোঁচট খেয়ে পড়ে আহত হওয়ার ঘটনাও ঘটেছে।।চুরি ছিনতাইয়ের ঘটনা ধরার জন্য সিসি ক্যামেরার নিরাপত্তার চেয়ে যাত্রীদের জীবনের নিরাপত্তা অনেক বেশি বলে মনে করছেন সচেতন মহল।

এজন্য খুব দ্রুত চাঁদপুর রেলওয়ে স্টেশনের ফ্ল্যাটফর্মটি মেরামত করার প্রয়োজন বলে মনে করছেন যাত্রী সাধারণ ও সচেতন মহল।

প্রতিদিন এ স্টেশন থেকে অনেক যাত্রী চট্টগ্রাম, কুমিল্লা, লাকসাম, হাজীগঞ্জ, শাহরাস্তি, মধুরোড, শাহতলীসহ বিভিন্ন জেলাসহ চাঁদপুরের বিভিন্ন জায়গায় ট্রেনে যাতায়াত করে থাকেন। আবার অনেকে বিভিন্ন জেলাসহ চাঁদপুরের বিভিন্ন স্থান থেকে কালী বাড়ি রেলওয়ে কোর্ট স্টেশনে এসে নামেন।

দেখা যায় ফ্ল্যাটফর্মটি এভাবে গর্ত সৃষ্টি হয়ে পড়ে থাকার কারণে নিরাপত্তাহীনতায় জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীরা ট্রেনে উঠানামা করছেন। অনেক সময় স্টেশনে ট্রেন এসে দাঁড়ালে যাত্রীসাধারণ তারাহুড়া করে ট্রেনে উঠার সময় ফ্ল্যাটফর্মের গর্তে পা আটকে পড়ে গিয়ে দুর্ঘটনার শিকার হন। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে রেলওয়ের কোর্ট স্টেশন ফ্ল্যাটফর্মটি সংস্কার করা জরুরি।

৩০ জুলাই চাঁদপুর কোর্ট স্টেশনে ৬ টি সিসি ক্যামেরা লাগানো হয়। এছাড়াও, মধুরোড, হাজীগঞ্জ, মেহের, ও চিতশী রেল স্টেশন গুলোতেও সিসি ক্যামেরা লাগানো হয়েছে বলে স্টেশন মাস্টার সূত্রে জানা গেছে। যেসব স্টেশনে এখনো সিসি ক্যামেরা বসানো হয়নি পর্যায়ক্রমে সেগুলোতেও সিসি ক্যামেরা বসানো হবে।

গত ক’দিন ধরে একাধিক যাত্রীর সাথে কথা বলে তাদের অভিমত প্রকাশ করে বলেন,যাত্রীদের নিরাপত্তা এবং রেলস্টেশনের সার্বিক নিরাপত্তার জন্য কোট স্টেশনে সিসি ক্যামেরা স্থাপন করা হলেও তাতেই সন্তুষ্ট নয় যাত্রীসাধারণ। তারা বলেন,জীবনের নিরাপত্তাই যদি না থাকে তাহলে সিসি ক্যামেরা আর কতটুকু নিরাপত্তা দিবে। তাই রেলওয়ে কর্তৃপক্ষের কাছে তাদের দাবি দ্রুত যেনো রেলওয়ে কোর্ট স্টেশনের ফ্ল্যাটফর্মটির পুনঃসংস্কার কাজ করানো হয়।

এ ব্যাপরে স্টেশন মাস্টার বলেন,‘ফ্ল্যাটফর্মের অনেকস্থানে পাকা ঢালাই উঠে গিয়ে অনেক গর্ত সৃষ্টি হয়েছে। এর কারণে যাত্রীরা তাড়াহুড়া করে ট্রেনে উঠতে গিয়ে অনেক সময় অনেকে দুঘর্টনার শিকার হন।’

এ কারণে ফ্ল্যাটফর্মটি জরুরি ভিত্তিতে মেরামত করার জন্য আমি উর্ধ্বতন কর্মকর্তাদেরকে অবগত করেয়েছি ।

প্রতিবেদক : মো.কবির হোসেন মিজি
আপডেট,বাংলাদেশ সময় ৮:৩০ পিএম,৬ আগস্ট ২০১৭,রোববার
এজি

Leave a Reply