Home / চাঁদপুর / চাঁদপুর রেলওয়ে কাঁচা কলোনির রাস্তায় ভোগান্তি
চাঁদপুর রেলওয়ে কাঁচা কলোনীর রাস্তায় ভোগান্তি

চাঁদপুর রেলওয়ে কাঁচা কলোনির রাস্তায় ভোগান্তি

এক বছরের ও বেশি সময় ধরে বেহাল দশায় পড়ে আছে চাঁদপুর পৌরসভার ৭ নং ওয়ার্ড শহরের রেলওয়ে কাঁচা কলোনির রাস্তা।

প্রতিদিন চরম দুর্ভোগ পোহাচ্ছে এলাকা বাসি। স্থানীয় কাউন্সিলর একাধিকবার প্রতিশ্রুতি দিলে আজো তা মেরামত করা হয়নি বলে এলাকা বাসির অভিযোগ।

রোববার (১৬ এপ্রিল) বিকেলে ওই এলাকায় গিয়ে দেখা যায়, চাঁদপুর শহরের বড় স্টেশন যাওয়ার সড়কের রেলওয়ে একাডেমির সামনে থেকে শুরু করে রেলওয়ে কাঁচা কলোনীর ভেতরে প্রবেশের খ্রীস্টিয়ান কবরস্থান পর্যন্ত কংক্রিটের ঢালাই করা রাস্তাটি বেহাল অবস্থায় অবস্থায় রয়েছে।

রাস্তার অধিকাংশ জায়গা জুড়ে পাকা ঢালাই ভেঙ্গে উঠে গিয়ে বড় বড় গর্ত সৃষ্টি হয়ে সেগুলো এলো মেলো ভাবে পড়ে আছে। এমনকি রাস্তাটির অনেক স্থানে বৃষ্টির পানিতে মাটি সরে গিয়ে গর্ত হয়ে আছে। যার ফলে ওই রাস্তা দিয়ে স্থানীয়রা ভালোভাবে যাতায়াত করতে পারছেনা। রিক্সা কিংবা অটোবাইকে করে সংসারের প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে ওই রাস্তা দিয়ে তাদের গন্তব্য স্থানে পৌঁছাতে পারছেন না। রাস্তাটির বেহাল দশা থাকায় মূল সড়কে তাদের মালামাল নামিয়ে মাথায় করে ঘরে নিতে হয়। এভাবেই প্রতিদিন অনেক দুর্ভোগের মধ্যদিয়ে তাদেরকে চলাচল করতে হয়।

স্থানীয় বাসিন্দা নুরুল আমিন হাওলাদার, হাসান মোল্লা, আবুল কালাম ও মোহাম্মদ হোসেনসহ একাধিক ব্যাক্তি জানান, এটি হচ্ছে মাদরাসা রোড লঞ্চঘাটে যাওয়ার একটি শাখা রাস্তা। রাস্তাটি গত এক বছরেরও বেশি সময় ধরে পাকা ঢালাই ভেঙ্গে গিয়ে এমন বেহাল দশায় পড়ে আছে। রাস্তাটি মেরামত করার জন্য স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শাহ আলম বেপারীকে একাধিক বার মেরামত করার কথা বললেও তিনি আজো তার কোন ব্যবস্থা নেননি। ত

াই অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন ভোটের আগে সবাই মিষ্টি কথা বলে আমাদের কাছে ভোট চাইতে আসেন। কিন্তু যখন পাশ করে জনপ্রতিনিধি হন তখন আর আমাদের কোন খবর থাকে না।

তারা আরো বলেন কয়েক মাস আগে এ রাস্তাটি মেরামত করার জন্য কাউন্সিলরকে বলা হলে তিনি আগামী কয়েক মাসের মধ্যে এটির কাজ ধরবেন বলে জানান। কিন্তু আজো তা বাস্তবায়ন হয়নি। তাই স্থানীয়রা রেলওয়ে কাঁচা কলোনীর এ রাস্তাটি দ্রুত মেরামত করার জন্য পৌর মেয়রের হস্তক্ষেপ কামনা করছেন।

এ ব্যাপারে চাঁদপুর পৌর সভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর শাহ আলম বেপারীর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, ‘মেয়র বলেছেন রাস্তাটির কাজ করার জন্য। খুব সহসায় এটির মেরামত কাজ ধরা হবে এবং তা খুব দ্রুত গতিতে সম্পন্ন করা হবে।’

প্রতিবেদক- কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ১১: ০০ পিএম, ১৬ এপ্রিল ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply