Home / চাঁদপুর / চাঁদপুর রাজস্ব শাখার বালুমহালের দরপত্র বিজ্ঞপ্তি
চাঁদপুর রাজস্ব শাখার বালুমহালের দরপত্র বিজ্ঞপ্তি

চাঁদপুর রাজস্ব শাখার বালুমহালের দরপত্র বিজ্ঞপ্তি

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের রাজস্ব শাখা থেকে বালুমহালের দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে চাঁদপুর জেলার সায়রাতভূক্ত নিম্নবর্ণিত বালুমহাল ১৪২৪ বাংলা সনের জন্য অস্থায়ী ইজারা প্রদানের নিমিত্ত সীলমোহরকৃত খামে দরপত্র আহবান করা যাচ্ছে।

দরপত্র নির্ধারিত সময়সূচি অনুযায়ী বিভাগীয় কমিশনারের কার্যালয়, চট্টগ্রাম, জেলা প্রশাসক, চাঁদপুর কার্যালয়, চাঁদপুর (রাজস্ব শাখা) ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, মতলব উত্তর হতে ক্রয় করা যাবে।

বালুমহালের তালিকা :
নাম- রামগোপালপুর বালুমহাল,
মৌজা : ৬৩নং রামগোপালপুর, উপজেলা: মতলব উত্তর, জেলা- চাঁদপুর। পূর্বে- মেঘনা নদী (চরসুগন্ধি মৌজা বালুমহাল), পশ্চিমে- মেঘনা নদী, দক্ষিণে -মেঘনা নদী, উত্তরে -মেঘনা নদী ( বিদ্যানন্দী মৌজা), ৩০৬-৩১৯ দাগ পর্যন্ত ৬.০০একর, ৩৭৬-৩৯৯ দাগ পর্যন্ত ৮.০০ একর, ৪০০-৫০০ দাগ পর্যন্ত ২০.০০ একর, ৫৩৫-৫৬৪ দাগ পর্যন্ত ৭.০০ একর, ৬৪৮-৭২৪ দাগ পর্যন্ত ২২.০০ একর, ৭৭২-৮১৫ দাগ পর্যন্ত ১২.০০ একর সর্বমোট ৭৫.০০ একর।
মূল্য- ২,২৫,০০০/- (দু’লাখ পঁচিশ হাজার)

দরপত্র ক্রয় ও দাখিলের সময়সূচি :
১ম পর্যায়ে দরপত্র ক্রয়ের সর্বশেষ তারিখ ও সময় ২ মে ২০১৭, বিকাল ৪.০০টা পর্যন্ত।
দরপত্র দাখিলের তারিখ ও সময়-  ৩ মে ২০১৭ , দুপুর ২.০০টা পর্যন্ত।
দরপত্র বাক্স খোলার তারিখ ও সময়- ৩ মে ২০১৭, বিকাল ৪.০০টা ।
ফরম ক্রয় ও দাখিলের স্থান : বিভাগীয় কমিশনারের কার্যালয়, চট্টগ্রাম, জেলা প্রশাসকের কার্যালয়, চাঁদপুর (রাজস্ব শাখা), চাঁদপুর ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, মতলব উত্তর, চাঁদপুর।

২য় পর্যায়:
দরপত্র ক্রয়ের সর্বশেষ তারিখ ও সময় ১৮ মে ২০১৭ , বিকাল ৪.০০টা পর্যন্ত ।
দরপত্র দাখিলের তারিখ ও সময়- ১৮ মে ২০১৭ ,দুপুর ২.০০টা পর্যন্ত।
দরপত্র বাক্স খোলার তারিখ ও সময়- ১৮ মে ২০১৭ ,বিকাল ৪.০০ টা পর্যন্ত।
ফরম  ক্রয় ও দাখিলের স্থান – বিভাগীয় কমিশনারের কার্যালয়, চট্টগ্রাম, জেলা প্রশাসকের কার্যালয়, চাঁদপুর (রাজস্ব শাখা), চাঁদপুর ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, মতলব উত্তর, চাঁদপুর।

ইজারার শর্তাবলী :
১। ১(এক) বছরের মেয়াদে ১ বৈশাখ ১৪২৪ বাংলা সন হতে ৩০ চৈত্র ১৪২৪ বাংলা সন পর্যন্ত অস্থায়ী ইজারা প্রদান করা হবে।
২। নির্ধারিত সময়সূচি অনুযায়ী জেলা প্রশাসক, চাঁদপুর বরাবর ১০০০/-(এক হাজার) টাকার পে-অর্ডার / ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) জমা প্রদান করে দরপত্র ক্রয় করা যাবে।

৩। ট্রেড লাইসেন্স (হালনাগাদকৃত )টি,আই,এন নম্বরসহ হালনাগাদ আয়কর প্রদানের সনদপত্র এবং সিডিউল ব্যাংক কর্তৃক প্রদত্ত আর্থিক স্বচ্ছলতার সনদপত্র আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

৪। দরপত্র দাতার  ৩ (তিন) কপি সত্যায়িত ছবি এবং সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভার চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত স্থায়ী বাসিন্দার সনদপত্রের সত্যায়িত কপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

৫। দরপত্র দাখিলের দিন কোনো দরপত্র ক্রয় করা যাবে না। নির্ধারিত তারিখ ও সময়ে সংশ্লিষ্ট অফিসে রক্ষিত দরপত্র বাক্স উপস্থিত দরপত্রদাতাদের উপস্থিতিতে (যদি কেউ উপস্থিত থাকেন) খোলা হবে।

৬। দরপত্রে উদ্ধৃত দরের উপর ২৫% হারে জামানত হিসাবে ব্যাংক ড্রাফট জেলা প্রশাসক, চাঁদপুর এর অনুকুলে জমা দিতে হবে।

৭। ১ম পর্যায়ে ইজারা প্রদানের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত না হলে ২য় পর্যায়ে ইজারা প্রদান করা হবে।

৯। দরপত্রে উদ্ধৃত দর গৃহীত হলে গৃহীত ইজারা মূল্যের উপর ৫% হারে আয়কর ও ১৫% হারে ভ্যাট পরিশোধ করতে হবে। সরকার কর্তৃক সময় জারীকৃত নির্দেশনামতে কর/ পাওনাদি পরিশোধ করতে হবে। ইজারার সম্পূর্ণ টাকা পরিশোধের ১০ দিনের মধ্যে নিজ দায়িত্বে চুক্তিপত্র সম্পাদন করতে হবে।

১০। অনুমোদিত দরপত্র অবহিত হওয়ার ৭ (সাত) দিনের মধ্যে সাকুল্য অর্থ (ইজারা মূল্য, ভ্যাট এবং আয়করসহ) অত্র কার্যালয়ে পরিশোধ করতে হবে। অন্যথায় ইজারা বাতিলসহ জামানত সরকারের বরাবরে বজেয়াপ্ত হবে এবং মহালটি পুনঃ ইজারা প্রদান করা হবে।

১১। কোনো অবস্থাতেই ইজারাকৃত বালুমহাল সাব-লীজ দেয়া যাবেনা।

১২। কোনো প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে যে কোনো সময় যে কোনো পর্যায়ে দরখাস্ত আহবানকারী কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তি পরিবর্তন/পরিবর্ধন/স্থগিত/বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৩। ভুল/মিথ্যা তথ্য সম্বলিত এবং অসম্পূর্ণ দরখাস্ত বিবেচনাযোগ্য নয়।

১৪। বালুমহাল ইজরা বন্দোবস্তের আবেদন মঞ্জুর/না মঞ্জুর/বাতিলের সুপারিশ প্রদানের ক্ষেত্রে কোনো কারণ দর্শানো ছাড়াই কমিটি সর্বময় ক্ষমতা সংরক্ষণ করেন।

১৫। অকৃতকার্য দরপত্রদাতার দাখিলকৃত জামানত জেলা বালুমহাল ব্যবস্থাপনা কমিটি সিদ্ধান্তের পর এবং কৃতকার্য দরপত্রদাতার দাখিলকৃত জামানত সম্পূর্ণ ইজারা মূল্য, ভ্যাট এবং আয়কর ইত্যাদি পরিশোধের পর ফেরত দেয়া হবে।

১৬। ঘষামাজা ও ত্রটিপূর্ণ দরপত্র বাতিল বলে গণ্য হবে।

১৭। অন্যান্য শর্তাবলী অফিস চলাকালীন সময়ে জেলা প্রশাসকের কার্যালয়, চাঁদপুর (রাজস্ব শাখা) ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, মতলব উত্তর হতে জানা যাবে।

স্মারক নং- ০৫.৪২.১৩০০.০১৫.৩৩.০১৪.১৭- ৩৮০ তারিখ : ১২/০৪/২০১৭।

(মো: আব্দুস সবুর মন্ডল)
জেলা প্রশাসক

সভাপতি
জেলা বালুমহাল ব্যবস্থাপনা কমিটি,
চাঁদপুর।
২০ এপ্রিল ২০১৭ ।

Leave a Reply