Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর যোবাইদা বালিকা সপ্রাবিতে ক্রীড়া প্রতিযোগিতা
চাঁদপুর যোবাইদা বালিকা সপ্রাবিতে ক্রীড়া প্রতিযোগিতা

চাঁদপুর যোবাইদা বালিকা সপ্রাবিতে ক্রীড়া প্রতিযোগিতা

আনন্দময় ঘন পরিবেশে ও নানা আয়োজনে সোমবার (২৭ মার্চ) সকালে বিদ্যালয়ের প্রাঙ্গণে চাঁদপুরে শাহতলী যোবাইদা বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

কোরআন তেলাওয়াত ও জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের কর্মসূচি শুরু হয়।

সকালে অনুষ্ঠানটি উদ্বোধন করেন দৈনিক মেঘনা বার্তার সম্পাদক ও প্রকাশক চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি এবং বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি গিয়াসউদ্দিন মিলন।

অনুষ্ঠানে ৩০ টি ইভেন্টে প্রতিযোগিতা হয়। বিকালে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী।

প্রধান অতিথির বক্তব্যে বলেন ,‘এ দেশ স্বাধীন হয়েছে লক্ষ শহীদের রক্তের বিনিময়ে। আর এ স্বাধীনতাকে রক্ষার দায়িত্ব আমাদের সকলের। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছেন। তিনি দেশের সর্বস্তরের শিক্ষাক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে গেছেন। আর বঙ্গবন্ধুর এ সাফল্যকে আমাদের সকলকে ধরে রাখতে হবে। শিক্ষাথীৃদের পড়াশুনার ক্ষেত্রে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে।’

প্রাথমিক শিক্ষাস্তরে শিক্ষার্থীরা যদি ভাল ফলাফল অর্জন করতে পারে। তাহলে সে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উচ্চতর শিক্ষায় ভাল ফলাফল অর্জন করতে পারবে। এর ফলে সে দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।

তাই আমাদের সকলকে প্রাথমিক শিক্ষার শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের ক্ষেত্রে নজর রাখতে হবে। এ প্রতিষ্ঠান থেকে যারা শিক্ষা গ্রহণ করেছেন তাদের অনেকেই সমাজে গুরুত্বপূর্ণ পেশার সাথে জড়িত রয়েছে। আর যারা বর্তমানে শিক্ষা গ্রহণ করছে তারা দেশকে এগিয়ে নেয়ার জন্যে ভাল ফলাফল অর্জন করবেবলে আমি আশাবাদী। ’

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.খোরশেদ আলম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার কে এম মোসতাক আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুরাইয়া বেগম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক অভিভাবক সমিতির সভাপতি ডা. ফরিদ আহম্মেদ চৌধুরী, বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি রফিকুল ইসলাম পাটওয়ারী, শাহ মাহমুদপুর ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফারুক ক্বারী প্রমুখ।

অনুষ্ঠানে ২০১৬ সালে পিএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ করা হয়। একই সাথে দ্বিতীয় থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মেধাবী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

ক্রীড়া অনুষ্ঠানের মাঝে মাঝে সংঙ্গীত পরিবেশন করেন আধুনিক গানের শিল্পী ফারুক ক্বারী।

প্রতিবেদক- আনোয়ারুল হক
আপডেট, বাংলাদেশ সময় ০১: ০০ এএম, ২৮ মার্চ ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply