Home / উপজেলা সংবাদ / চাঁদপুর মাদ্রাসার হোস্টেল থেকে ৩য় শ্রেণীর ছাত্র নিখোঁজ
চাঁদপুর মাদ্রাসার হোস্টেল থেকে ৩য় শ্রেণীর ছাত্র নিখোঁজ

চাঁদপুর মাদ্রাসার হোস্টেল থেকে ৩য় শ্রেণীর ছাত্র নিখোঁজ

আশিক বিন রহিম | আপডেট: ১০:১৪ অপরাহ্ণ, ১২ আগস্ট ২০১৫, বুধবার

চাঁদপুর শহরের জামিয়া মাদানিয়া আশরাফুল উলুম মাদ্রাসার হোস্টেল থেকে ৩য় শ্রেণীর ছাত্র সাইফুল ইসলাম কাজী (রাকিব) ৩ দিন ধরে নিখোঁজ হয়েছে।

নিখোঁজ রাকিব ৬নং মৈশাদী শিলন্দিয়া গ্রামের আলমগীর কাজীর পুত্র। এ ব্যাপারে ছেলের শোকে পাগলপ্রায় সিএনজিচালক বাবা চাঁদপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ নং (৭০৩, তাং ১২.০৮.২০১৫) মাদ্রাসার ছাত্রটি গত ৩দিন ধরে নিখোঁজ হলেও এ ব্যাপারে দায় নিচ্ছে না মাদ্রাসা কর্তৃপক্ষ।

নিখোঁজ সাইফুল ইসলাম কাজী রাকিবের পিতা আলমগীর কাজী জানায়, তার ছেলেকে তিনি শহরের জামিয়া মাদানিয়া আশরাফুল উলুম মাদ্রাসার হোস্টেলে রেখে পড়াচ্ছেন। ৩য় শ্রেণীর ছাত্র রাকিব হোস্টেলে থাকলেও প্রতিদিন তার পরিবারের লোকজন তাকে খাবার দিয়ে আসে। প্রতিদিনের ন্যায় গত ৯ আগস্ট রোববার দুপুর ১২টার দিকে রাকিবের মা নার্গিস বেগম ছেলের জন্য দুুপুরের খাবার নিয়ে যান। মাদ্রাসায় পৌছলে সহপাঠীরা জানায় রাকিবকে পাওয়া যাচ্ছে না। ছেলেকে না পেয়ে মাদ্রাসার বড় হুজুরের (অধ্যক্ষ) কাছে গেলে তিনি রাকিবের মাকে জানায়, সকাল থেকেই রাকিবকে পাওয়া যাচ্ছে না। সে কোথায় গেছে এ ব্যাপারে তাঁরা কিছুই জানে না। তিনি (হুজুর) আরো বলেছেন, আপনাদের ছেলেকে আমরা কতক্ষণ পাহারা দিয়ে রাখবো?

আলমগীর গাজী আরো জানায়, মাদ্রাসায় রাকিবকে না পেয়ে পরিবারের লোকজন মিলে আত্মীয় স্বজনদের বাসায় অনেক খোঁজাখুজি করেছি। ৩দিন পার হয়ে গেলেও তাকে খুঁজে পাচ্ছি না, আর মাদ্রাসার কর্তৃপক্ষ আমাদের সাথে ঠিকমতো যোগাযোগও করছে না।

আলমগীর গাজী জানায়, এর আগে প্রায় দুই বছর পূর্বে ১৮ মার্চ ২০১৪ তারিখে মাদ্রাসার এক শিক্ষক রাকিবকে পড়া না পারার দায়ে দেয়ালের সাথে মাথা আঘাত করে রক্তাত্ত জখম করে। ৩দিন পরে বিষয়টি আমার জানতে পেরে চিকিৎসকের পরামর্শক্রমে রাকিবকে কুমিল্লা নিয়ে সিটিস্ক্যান করাতে হয়েছে।

এ ব্যাপারে জামিয়া মাদানিয়া আশরাফুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ নেয়ামত উল্লাহ সাথে কথা হলে তিনি জানান, গত ৯ আগস্ট রোববার আমাদের গেইটম্যান (দারোয়ান) ছিলো না। সকাল অনুমানিক ১০টার দিকে সবাই যখন ঘুমিয়ে ছিলো রাকিব সবার অগোচরে চাবি নিয়ে তালা খুলে পালিয়ে যায়।

তিনি আরো জানান, এর আগেও রাকিব বেশ ক’বার মাদ্রাসা ছেড়ে পালিয়েছে। মাদ্রাসাটিতে প্রায় ৮৫জন শিক্ষার্থীকে পড়ানোর জন্যে মাত্র ৪জন শিক্ষক রয়েছে কোনো এবং রাকিবকে পেটানো হয়েছিলো কি-না?

এমন প্রশ্নের জবাবে অধ্যক্ষ বলেন, “আমাদের একজন শিক্ষক কম আছে, তবে শিক্ষক খোঁজা হচ্ছে, শীঘ্রই নিয়োগ দেয়া হবে।”

শিক্ষার্থীদের পেটানোর ব্যাপারে তিনি বলেন, “রাকিবকে একবার পিটানো হয়েছিলো এটা সত্য, তবে ওই শিক্ষককে আমরা বাদ দিয়েছি।”

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫