Home / চাঁদপুর / চাঁদপুর বিদ্যুৎ কেন্দ্রের গ্যাস পাইপ ঝূঁকিপূর্ণ ও অরক্ষিত

চাঁদপুর বিদ্যুৎ কেন্দ্রের গ্যাস পাইপ ঝূঁকিপূর্ণ ও অরক্ষিত

‎Thursday, ‎30 ‎April, ‎2015  09:34:49 PM

আবদুল গণি  :

চাঁদপুর জেলা শহরের কেন্দ্র বিন্দুতে অবস্থিত ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের গ্যাস পাইপটি এখন ঝুঁকিপূর্ণ ও অরক্ষিত অবস্থায় রয়েছে। চাঁদপুরের শহরের ফায়ার সার্ভিসের কেন্দ্রে হতে পূর্ব দিকে চলে যাওয়া নব-নির্মিত বঙ্গবন্ধু সড়কটি চাঁদপুর-ফরিদগঞ্জ-রায়পুর সড়কের আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের পেছনে যেয়ে সংযুক্ত হয়েছে।

সড়কটির দৈর্ঘ্য প্রায় ১ হাজার ৬’শ মিটার। ২ কোটি টাকা ব্যয়ে এ সড়কটি কাজ সম্পন্ন হওয়ার পর এ বছরের শুরু থেকে ফরিদগঞ্জ, রায়পুর, লক্ষ্মীপুরসহ বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে চলাচলকারী যানবাহনগুলো এই সড়ক দিয়ে চাঁদপুর শহরে প্রবেশ করে বিদায় এর গুরুত্ব অনেকটা বেশি।

বঙ্গবন্ধু সড়ক দিয়ে চাঁদপুর শহরে প্রবেশ করতে স্বল্প সময়ে অন্যতম মাধ্যম হিসেবে এবং শহরের সংযোগ ক্ষেত্রে অনন্য ভূমিকা পালন করে আসছে। কিন্তু চাঁদপুর-ফরিদগঞ্জ-রায়পুর সড়কের সংযোগ থেকে পশ্চিম দিকে দর্জি বাড়ী খাল পর্যন্ত মাটি কেটে বঙ্গবন্ধু সড়ক নির্মান করায় খালের ভিতর দিয়ে অনেক আগেই চলে যাওয়া গ্যাস পাইপটির উপর থেকে মাটি কেটে নেওয়ায় এটি এখন মারাত্মক ঝুঁকিপূর্ণ অরক্ষিত হয়ে পড়েছে।

যার ফলে যে কোন মুহূর্তে হতে পারে মারাত্মক রকমের দুর্ঘটনা। গ্যাস পাইপটিতে মোড়ানো সাদা আবরণী বিভিন্ন স্থানে খসে গিয়েছে। পাইপটির কোনো এক স্থানে মাটি সরে যাওয়া পুরো জায়গায় একটি ছোট্টা ডোবায় প্রণীত হয়েছে। যার ফলে মারাত্মক ঝুকির সৃষ্টি হয়েছে। যার ফলে যে কোন সময় অঘটন ঘটে যেতে ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের বিপর্যয় দেখা দিতে পারে।

এমআরআর/এজি/২০১৫

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে ক্লিক করে লাইক দিন :

https://www.facebook.com/chandpurtimesonline/likes