Home / চাঁদপুর / চাঁদপুর পৌর ৬ নং ওয়ার্ড বাসিন্দারা পানি সংকটে
চাঁদপুর পৌর ৬ নং ওয়ার্ড বাসিন্দারা পানি সংকটে
চাঁদপুর পৌরসভার ৬ নং ওয়ার্ডের ৬ নং আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এ রিজার্ভ ট্যাংকিতে পানি না থাকায় দুর্ভোগ পোহাচ্ছেন শিক্ষার্থীরা।

চাঁদপুর পৌর ৬ নং ওয়ার্ড বাসিন্দারা পানি সংকটে

চাঁদপুর পৌরসভার ৬ নং ওয়ার্ডে সাপ্লাই’র পানি সংকটে বেশ কিছু দিন ধরে দুর্ভোগ পোহাচ্ছে ওই ওয়ার্ডের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীসহ ওয়ার্ডের বাসিন্দারা।

এ সমস্যার কথা বেশ কয়েক বার কৃর্তপক্ষকে জানানোর পরেও কোনো সমাধান পাওয়া যায়নি বলে দাবি করেছেন স্থানীয়রা।

চাঁদপুর শহরের কাজী নজরুল সড়কের ( সাবেক স্ট্যন্ড রোড) ৬ নং ওয়ার্ডের একাধিক বাসিন্দা এবং ব্যবসায়ীরা জানান প্রায় মাসখানেক ধরে ওই এলাকায় থাকা পৌরসভার সাপ্লাই’র পানি সংযোগে কোন প্রকার পানি পাওয়া যায়নি। এ কারনে স্থানীয়রা কালেক্টরেট মসজিদ ও ডাকাতীয়া নদীর পানি দিয়ে নিত্য প্রয়োজনীয় কাজ সেরে যাচ্ছেন।

তারা আরো জানায় ওই ওয়ার্ডে কেজি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ৬ নং আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। বিদ্যালয় দুটি শুধুমাত্র পৌরসভার সংযোগকৃত সাপ্লাই’র পানির ওপর নির্ভরশীল। বিদ্যালয়ে থাকা রিজার্ভ ট্যাংকি ভরপুর হলে তারা সে পানি ব্যবহার করে থাকেন। গত ২৫/২৬ দিন বিদ্যালয়ে পানি না পেয়ে শিক্ষর্থীরা যখন বাহিরে থাকা বিভিন্ ব্যবসা প্রতিষ্ঠানে পানি পান করতে যায় তখন তাদেরকে অনেক ধমক এবং কথা শুনতে হয়।

এছাড়াও রয়েছে বিভিন্ন বাসা বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠান । তারাও প্রতিদিন সাপ্লাইয়ের পানি ব্যবহার করতেন।

এদিকে পানি না পেয়ে শিক্ষার্থীরা ও ব্যবসায়ীরা কালেক্টরেট মসজিদের পানি ব্যবহার করছে। এতে মুসল্লীদের সমস্যায় পড়তে হচ্ছে।

৬ নং ওয়ার্ডে প্রায় একমাস ধরে পানি না পাওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ওই এরাকায় থাকা বিভিন্ন বাসা বাড়ির লোকজন এবং স্কুলের শিক্ষার্থীদের। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে পৌর মেয়রের সুদৃষ্টি কামনা করছেন ওই এলাকার বাসিন্দা ও শিক্ষা প্রথিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

এ ব্যাপারে চাঁদপুর পৌরসভার ওয়াটার সুপার সাহাবুদ্দিন চাঁদপুর টাইমসকে জানান, ‘জে এম সেন গুপ্ত রোডে একটি পুরনো লাইন বন্ধ করায় যেসব লাইন গুলো উঁচুতে রয়েছে সেগুলোতে এমন সমস্যা হচ্ছে। আর যেসব লাইন নিচু রয়েছে সেগুলোতে ঠিকমতো পানি পাওয়া যাচ্ছে। এসমস্যা এতদিন হবে না মাত্র ১০/১৫ দিন হবে। আমরা সেটি মেরামতের জন্য মালামাল প্রস্তুত করতেছি এবং কিছু মালামাল আনার জন্য ঢাকায় লোক পাঠিয়েছি। আশা করছি সমস্যা সমাধান হয়ে যাবে।’

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ০৩: ০০ এএম, ২৯ জানুয়ারি ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply