Home / চাঁদপুর / চাঁদপুর পৌরসভার তিন শিক্ষা প্রতিষ্ঠানে ফলাফল বিপর্যয়
চাঁদপুর পৌরসভার তিন শিক্ষা প্রতিষ্ঠানে ফলাফল বিপর্যয়

চাঁদপুর পৌরসভার তিন শিক্ষা প্রতিষ্ঠানে ফলাফল বিপর্যয়

চাঁদপুর পৌরসভার তিন শিক্ষা প্রতিষ্ঠানে ফলাফল বিপর্যয় হয়েছে। এতে শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার দুপুরে ফলাফল ঘোষণা হওয়ার সাথে সাথে স্ব-স্ব প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের বাঁধভাঙা আনন্দ ফুটে উঠেও চাঁদপুর পৌরসভা পরিচালিত ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে তেমনটি দেখা যায়নি।

প্রতিষ্ঠানগুলো হলো- পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয়, পীর মহসিন পৌর বালিকা উচ্চ বিদ্যালয় ও হাফেজ মাহমুদা বালিকা উচ্চ বিদ্যালয়।

দুপুর ২টার পর এ প্রতিষ্ঠানগুলোতে ফলাফল সংগ্রহ করতে গিয়ে দেখা যায় প্রতিষ্ঠানের মূল ফটকের গেইটে তালা ঝুলানো। পরে স্ব স্ব প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের সাথে মোবাইল ফোনে ফলাফল সংগ্রহ করতে হয়।

এ ৩টি প্রতিষ্ঠানের ফলাফলের দিকে লক্ষ্য করলে দেখা যায়, পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয় পাশের হার ৫০%, হাফেজ মাহমুদা বালিকা উচ্চ বিদ্যালয় পাশের হার ৪৫% ও পীর মহসিন পৌর বালিকা উচ্চ বিদ্যালয় পাশের হার ৩৪.৩৮%।

পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয় থেকে ৩০ জন পরিক্ষার্থী পরিক্ষায় অংশ নেয়। এদের মধ্যে কৃতকার্য ১৫ জন ও ১৫ জন অকৃতকার্য হয়। পাশের হার ৫০%। এ গ্রেড ২ জন, এ-৩জন, বি ১০জন।

হাফেজ মাহমুদা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০ জন পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে কৃতকার্য হয়েছে ৯জন ও ১১ জন অকৃতকার্য হয়। পাশের হার ৪৫%।

পীর মহসিন পৌর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩২ জন পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে কৃতকার্য হয়েছে ১১জন ও ২১ জন অকৃতকার্য হয়। পাশের হার ৩৪.৩৮%।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থীর অভিভাবকরা জানিয়েছেন, চাঁদপুর পৌরসভার মেয়র পৌরসভাকে মডেল পৌরসভায় রূপ দিয়েছেন। তিনি চাঁদপুর পৌর বাসীর কল্যাণে অনেক কাজ করেছেন। কিন্তু পৌরসভার অর্থায়ানে পরিচালিত পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয়, পীর মহসিন পৌর বালিকা উচ্চ বিদ্যালয় ও হাফেজ মাহমুদা বালিকা উচ্চ বিদ্যালয় এ উন্নয়নের মধ্যে নেই।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
আপডেট, বাংলাদেশ সময় ১: ৪০ এএম, ৭ মে ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply