Home / চাঁদপুর / চাঁদপুরে পুলিশের মাদক ও জঙ্গিবাদ বিরোধী ফুটবল টুর্নামেন্টের প্রস্তুতিসভা
চাঁদপুরে পুলিশের মাদক ও জঙ্গিবাদ বিরোধী ফুটবল টুর্নামেন্টের

চাঁদপুরে পুলিশের মাদক ও জঙ্গিবাদ বিরোধী ফুটবল টুর্নামেন্টের প্রস্তুতিসভা

চাঁদপুর পুলিশ বিভাগের আয়োজনে রোববার (২০ আগস্ট) বিকেলে সদর উপজেলা অডিটরিয়ামে “১ম আন্তঃজেলা মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদ বিরোধী ফুটবল টুর্নামেন্ট-২০১৭” এর প্রচারণা ও প্রস্তুতিমূলক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

বক্তব্যে তিনি বলেন, মাদক,বাল্যবিবাহ ও জঙ্গিবাদ এই তিনটির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলাম। মাদক বেঁচে অনেকে অর্থনৈতিক উন্নয়নের কথা ভাবলেও তা কখনোই ঠিক নয়। যারা ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে দেশে জঙ্গিবাদের সৃষ্টি করছে বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে। সময় এসে গেছে জঙ্গিদের বিরুদ্ধে ঘরে ঘরে যুদ্ধ করার।

তিনি আরো বলেন, শুধু ইসলাম ধর্মই নয়, কোন ধর্মই খুনা-খুনি, জঙ্গীবাদকে প্রশয় দেয় না। যারা ইসলাম ধমের অপব্যাখ্যা দিয়ে আমাদের পবিত্র ধর্ম ইসলামকে ধ্বংস করার চক্রান্ত করছে তাঁদের উদ্দ্যেশ্য কখনই সফল হবে না।

তিনি বলেন,নারীরা না এগুলে সমাজ এগুবে না। তাই কম বয়সে মেয়েদের বিয়ের দিকে ঠেলে না দিয়ে পর্যাপ্ত শিক্ষা ও কারিগরি শিক্ষার সুযোগ করে দিতে হবে। এবং কমপক্ষে ১৮ বছর পার হওয়ার পর যেন বিয়ে দেয়া হয়। যাতে বিয়ের পর কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলেও মেয়েরা যেন নিজেদের ভরন পোষণের দায়িত্ব নিজেরাই নিতে পারে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পুলিশ সুপার জনাব শামসুন্নাহার পিপিএম, চাঁদপুর পৌর মেয়র জনাব আলহাজ্ব নাছির উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) জনাব মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার হাজীগঞ্জ সার্কেল জনাব মোঃ আফজাল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব কানিজ ফাতেমা।

এসময় আরো বক্তব্যে রাখেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিএম শাহীন, চাঁদপুর পৌরসভার সকল কাউন্সিলরগণ, চাঁদপুর সদর উপজেলার সকল ইউপি চেয়ারম্যান ও মেম্বারগণ, চাঁদপুর সদর উপজেলা ও পৌর কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভাপতিত্ব করেন চাঁদপুর মডেল থানা ওসি, জনাব মো. ওয়ালী উল্লাহ ওলী।

অনুষ্ঠানে প্রধান অতিথি যুব সমাজকে ভয়াবহ মাদকের ছোবল থেকে রক্ষা করার জন্য সমাজের সচেতন লোকদের এগিয়ে আসার আহ্বান জানান।

প্রতিবেদক- আনোয়ারুল হক
: আপডেট, বাংলাদেশ ১১ : ০৩ পিএম, ২০ আগস্ট ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply