Home / চাঁদপুর / চাঁদপুর থেকে ১৮১ রিক্রুট ট্রেইনি কনস্টেবল নিয়োগ করবে পুলিশ
চাঁদপুর থেকে ১৮১ রিক্রুট ট্রেইনি কনস্টেবল নিয়োগ করবে পুলিশ

চাঁদপুর থেকে ১৮১ রিক্রুট ট্রেইনি কনস্টেবল নিয়োগ করবে পুলিশ

বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাঁদপুরের কোটায় ১৮১ রিক্রুট ট্রেইনি কনস্টেবল নিয়োগ করবে পুলিশ । এর মধ্যে পুরুষ ১শ’৫৪ জন এবং নারী পদে ২৭ জন।

১১ মার্চ ২০১৭ দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত বিজ্ঞপ্তির সূত্র মতে, দেশব্যাপি বাংলাদেশ পুলিশ বাহিনীতে ১০ হাজার কনস্টবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে ।

১৭ মার্চ চাঁদপুর পুলিশ লাইনে প্রার্থীদের সংশ্লিষ্ট কাগজপত্রসহ শারিরীক পরীক্ষায় অংশ নেয়া জন্য বলা হয়েছে।

শারীরিকভাবে বাছাই করার পর ১৮ মার্চ লিখিত পরীক্ষায় অংশ নেবে এবং ২১ মার্চ লিখিত পরীক্ষায় ফলাফল ও মৌখিক পরীক্ষা অংশগ্রহণ করতে হবে। মৌখিক পরীক্ষার ফলাফল দেয়া হবে ২২ মার্চ।

শারীরিক যোগ্যতা
পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটায় পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩১ ইঞ্চি হতে হবে।

এ ছাড়া উপজাতীয় কোটায় পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীদের জন্য সব কোটায় উচ্চতা পাঁচ ফুট দুই ইঞ্চি হতে হবে। প্রার্থীদের ওজন উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করা হবে।

বয়স
আবেদনের জন্য প্রার্থীদের বয়স ১ মার্চ ২০১৭ তারিখে ১৮ থেকে ২০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। শুধু অবিবাহিত নারী ও পুরুষরা আবেদন করতে পারবেন।

বেতন ও ভাতা
জাতীয় বেতনক্রম ২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সর্বসাকল্যে নয় হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা। এ ছাড়া ভাতা ও অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া
প্রথমত শারীরিক পরীক্ষায় উত্তীর্ণরা লিখিত পরীক্ষায় অংশ নেয়ার জন্য জেলা পুলিশ থেকে ফরম পাবে। শারীরিক পরীক্ষায় অংশ নেয়ার পূর্বে ১ ২২ ১১ ০০০ ২০৩১ নম্বরে জমাকৃত ১০০ টাকা মূল্যে ট্রেজারি চালানের মূলকপি, শিক্ষাগত যোগ্যতার সনদের মূলকপি বা সাময়িক সনদের মূলকপি, জাতীয় পরিচয়পত্র থাকলে তার মূলকপি, না থাকলে পিতা- মাতার জাতীয় পরিচয়পত্রের মূলকপি, শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদের মূলকপি, ইউপি/পৌরসভা কৃর্তৃক সনদের মূলকপি, সদ্য তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি, কোটা প্রার্থীদে ক্ষেত্রে সংশ্লিষ্ট কাগজপত্রতাদিসহ ১৪ মার্চ আগ্রহী প্রার্থীদের চাঁদপুর পুলিশ লাইন্স ময়দানে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছে বাংলাদেশ পুলিশ।

১১ মার্চ বাংলাদেশ প্রতিদিনের ৬ষ্ঠ পাতায় প্রকাশিত বিজ্ঞাপন দেখুন।

চাঁদপুর থেকে ১৮১ রিক্রুট ট্রেইনি কনস্টেবল নিয়োগ করবে পুলিশ

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১২: ৪৫ এএম, ১২ মার্চ ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply