Home / চাঁদপুর / চাঁদপুর থেকে দু’পার্বত্য জেলায় সংস্কৃতিকর্মীদের আনন্দ ভ্রমণ
চাঁদপুর থেকে দু’পার্বত্য জেলায় সংস্কৃতিকর্মীদের আনন্দ ভ্রমণ
রাঙামাটিতে চাঁদপুরের সংস্কৃতিকর্মীরা

চাঁদপুর থেকে দু’পার্বত্য জেলায় সংস্কৃতিকর্মীদের আনন্দ ভ্রমণ

নান্দনিক সৌন্দর্যের অপূর্ব নির্দশন বাংলাদেশের দু’পার্বত্য জেলা রাঙামাটি ও বান্দরবানে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন, রঙ্গের ঢোল ব্যান্ড দল ও রংধনু নৃত্য সংগঠনের যৌথ আয়োজনে ৪ দিনে আনন্দ ভ্রমণ সম্পন্ন হয়েছে।

১৭ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি ৪৫ সদস্যে একটি দল লাল মাটির শহর খ্যাত দু’জেলার রূপ দর্শন করে।

২০ জানুয়ারি চাঁদপুর থেকে বাস যোগে দলটি আনন্দ ভ্রমণে যাত্রা শুরু করে প্রথমে রাঙামাটি জেলা ও পরে বান্দরবান অবস্থান করে। রাঙামাটিতে কাপ্তাই হ্রদ, রাজবন বিহার, শুভলং ঝর্ণা, ইকো ভিলেজে, ঝুলন্ত সেতু, ক্ষুদ্র নৃ-গোষ্ঠির জাদুঘর ভ্রমণ করে এবং রাতে হোটেল প্রিন্সে মনমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

১৯ জানুয়ারি নান্দনিক সৌন্দর্যের আরেক শহর বান্দরবানের মেঘলা পার্ক, স্বর্ণমন্দির, নীলাচল, নীলঘিরি, রাজবাড়ি, বার্মিজ মার্কেটসহ পর্যটন স্পটগুলো ভ্রমণ সম্পন্ন করে। ২০ জানুয়ারি দু’পার্বত্য জেলার মুগ্ধতা চোখে-মুখে মেখে নিজ জেলা চাঁদপুর ফিরে আসে।

চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিক হারুন আল রশীদের নেতৃত্বে অনন্দ ভ্রমণে ছিলেন সংগঠনের ভাইচ চেয়ারম্যান কণ্ঠশিল্পী কৃষ্ণা সাহা, কণ্ঠশিল্পী তাহমিনা হারুন, ফেমাস ফিউশনের পরিচালক ইউনুছ উল্যাহ, চতুরঙ্গের চিত্রকলা বিভাগের মান্না, সাংবাদিক মানিক দাস, কেএম মাসুদ, এসএম সোহেল, আশিক বিন রহিম, কণ্ঠশিল্পী শুভ্র রক্ষিত, জাসিম, বাবু, বাতেন, শাওন, মামুন, রংধনুর সহ-সভাপতি রাজিব সাহা, সাধারণ সম্পাদক মেহেদী হাসান জীবন, রিপন, শাজাহান ও বাপ্পি সহ তিনটি সংগঠনে কর্মকর্তা ও সাংস্কৃতিকর্মীবৃন্দ।

অতিথি হিসেবে ইকবাল পাটওয়ারী, তৃষা, মুনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আনন্দ ভ্রমণের টিম লিডার হিসেবে সার্বিক তত্ববধানে ছিলেন চতুরঙ্গে সপ্তর সম্পাদক কণ্ঠশিল্পী রাজিব চৌধুরী।

স্টাফ করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ২: ০০ এএম, ২১ জানুয়ারি ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply