Home / চাঁদপুর / চাঁদপুরে কবুতরের ঘর থেকে মাদক উদ্ধার
চাঁদপুরে কবুতরের ঘর থেকে মাদক উদ্ধার
কবুতরের বাসা থেকে মাদকদ্রব্য উদ্ধার করছে চাঁদপুর মডেল থানা পুলিশ

চাঁদপুরে কবুতরের ঘর থেকে মাদক উদ্ধার

‎Thursday, ‎June ‎11, ‎2015  6:40:42 PM

আপডেট :  বৃহস্পতিবার, ১১ জুন ২০১৫ ০৮:৩৪ অপরাহ্ন

আশিক বিন রহিম :

চাঁদপুর শহরের বড়স্টেশন এলাকার ক্লাব রোড়ে চাঁদপুর মডেল থানা পুলিশ মাদক বিরোধী অভিযানে কবুতরের বাসার খড় থেকে গাঁজা ও ইয়াবা উদ্ধার করেছে। এসময় মাদক বিক্রেতাদের হামলায় ৪ পুলিশ সদস্য আহত হয়। পুলিশ দু’মাদক বিক্রেতাকে আটক করে।

সরেজমিনে গিয়ে জানা যায়, বৃহস্পতিবার বিকেল ৪টায় চাঁদপুর মডেল থানার এএসআই আহসানুজ্জামান লাবুর নেতৃত্বে চাঁদপুর ক্লাব রোডে মাদক বিক্রেতা আনোয়ার ও শিল্পীর বাসায় অভিযান পরিচালনা করে। এসময় পুলিশ শিল্পী বেগমকে পুলিশ আটক করলে সে তার পরিধেয় বস্ত্র শরীর থেকে খুলে বিবস্ত্র হয়ে যায়। নারী পুলিশ সদস্যরা শিল্পী বেগমকে ঘরের একটি কক্ষে আটকে রেখে তাকে বস্ত্র পরানোর চেষ্টা করে। এসময় কসাই ফারুকের নেতৃত্বে এলাকার কুচক্রি নারীরা একত্রিত হয়ে পুলিশের ওপর হামলা চালিয়ে আটক শিল্পী বেগমকে ছিনিয়ে নিয়ে যায়।

হামলাকারীরা নারীসহ ৪ পুলিশ সদস্যকে শরীরের বিভিন্নস্থানে কামড়িয়ে আহত করে। ওই ঘর থেকে মাদক বিক্রির মূল হোতা আনোয়ার হোসেন ঘরের চাল কেটে পালিয়ে যায়। পালানোর সময় আনোয়ার হোসেন চালের ওপরে রাখা কবুতরের ঘরের খড়ের মধ্যে বিভিন্ন প্রকার মাদক লুকিয়ে রাখে।

মাদক বিক্রেতাদের পক্ষের লোকজন পুলিশের সাথে দীর্ঘ প্রায় ১ ঘণ্টার মতো ধস্তাধস্তির পর মডেল থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

ধস্তাধস্তিÍ ও পুলিশের ওপর হামলা চলাকালে পুলিশ সদস্যরা শিল্পী বেগমের মা আনোয়ারা বেগম (৫০)কে আটক করে। পুরো এলাকা তল্লাশি চালিয়ে মাদক সরবরাহকারী সুমন তালুকদার (২৫)কে আটক করে।

পুলিশের এ অভিযান চলাকালে কসাই ফারুক এলাকাবাসীকে একত্রিত করার জন্যে ডাক-চিৎকার দিয়ে পরিস্থিতি ঘোলাটে করে পুলিশদের বেকায়দায় ফেলার চেষ্টা করে।

স্থানীয়রা একত্রিত হয়ে পুলিশের কাছ থেকে ক্লাবরোড়ের মাদক স¤্রাজ্ঞী শিল্পী বেগমকে ছিনিয়ে নিয়ে যায়।

হামলায় আহত পুলিশ সদস্যরা হচ্ছে এসআই নূরুল হক, এসআই প্রতিভা, নারী কনস্টেবল অদিতি ও ফাতেমা আক্তার। পরে পুলিশ শিল্পী বেগমের ঘরের চালের উপর রাখা কবুতরের ঘরের খড় থেকে তালা ভেঙ্গে ১শ’ ৭০ পিচ ইয়াবা ও আড়াইশ’ গ্রাম গাঁজা উদ্ধার করেছে।
এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও পুলিশের ওপর হামলার ঘটনায় পৃথক দু’টি মামলা করা হয়েছে।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ডিএইচ/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমসর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না