Home / জাতীয় / অর্থনীতি / চাঁদপুর আয়কর মেলায় ৩৬ লাখ টাকা কর আদায়

চাঁদপুর আয়কর মেলায় ৩৬ লাখ টাকা কর আদায়

চাঁদপুর স্টেড়িয়াম প্যাভিলিয়নে ৪দিনব্যাপি আয়কর মেলা সফলভাবে সম্পন্ন হয়েছে। বুধবার (২ নভেম্বর) থেকে শুরু হওয়া আয়কর মেলা শনিবার (৫ নভেম্বর) বিকেলে শেষ হয়।

এবছর আয়কর মেলায় আদায়কৃত আয়করের পরিমাণ ৩৬ লাখ ৬৪ হাজার ৯শ’৩৪ টাকা। যা গত বছরের তুলনায় দ্বিগুণ বলে জানিয়েছেন আয়কর মেলার সদস্য সচিব ও চাঁদপুর আয়কর অফিসের সহকারী কর কমিশনার মো. শফিউল ইসলাম।

তার দেয়া তথ্যমতে দেখা যায়, এবছর জেলার ৫ উপজেলার ৫টি স্টলে সর্বমোট ৩৬ লাখ ৬৪ হাজার ৯শ’৩৪ টাকা আয়কর আদায় করা হয়েছে। যা গত বছর ছিলো ১৭ লাখ টাকা।

তিনি আরো জানান, এবার মেলায় রির্টান জমা পড়েছে ৬শ’ ২৯টি, নতুন ই-টিআইএন গ্রহণ করেছে ২শ’ ৪৯ জন এবং রি-রেজিস্ট্রেশন করেছে ১জন।

মেলায় সর্বমোট ১৮ হাজার ৩৫ জন করদাতাকে ই-টিআইএন রেজিস্ট্রেশন, ব্যাংক বুথের মাধ্যমে টাকা জমা নেয়ার এবং আয়কর প্রদান সম্পর্কে পরামর্শ প্রদান করা হয়েছে।

চাঁদপুর আয়কর অফিসের সহকারী কর কমিশনার মো. শফিউল ইসলাম চাঁদপুর টাইমসকে বলেন, ‘এবার আয়কর মেলায় অনেক সাড়া পেয়েছি। গত বছরের তুলনায় এবার দ্বিগুণ কর আদায় করা হয়েছে। শেষদিন বৃষ্টি না হলে এর পরিমান আরো বেশি হতো। কর আইনজীবী সতিতি সহ ব্যাবসায়ীরা আমাদের অনেক সহযোগিতা করেছে।’

তিনি নিয়মিত কর দিয়ে দেশ গড়ার কাজে সরকারকে সহযোগিতা করার জন্য সকল ব্যাবসায়ীদের প্রতি আহবান জানান।

চাঁদপুর আয়কর মেলায় ৩৬ লাখ টাকা আদায়

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply