Home / চাঁদপুর / চাঁদপুর আহমাদিয়া মাদ্রাসার পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া

চাঁদপুর আহমাদিয়া মাদ্রাসার পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া

চাঁদপুর আহমাদিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার আলিম পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া বুধবার (২৯ মার্চ ) সকালে মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি আলহাজ¦ ওচমান গনি পাটওয়ারী।

তিনি তাঁর বক্তব্যে বরেন, বর্তমান সরকার শিক্ষার ব্যাপরে যেভাবে গুরুত্ব দিচ্ছেন তাতে শিক্ষার্থীদের আরো পড়া লেখার মান বাড়াতে হবে। এ মাদ্রাসার যারা শিক্ষার্থী রয়েছো তোমাদের লেখাপড়ার ক্ষেত্রে আরো গুরুত্ব দিতে হবে। একটা জাতিকে দাঁড় করাতে হলে সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।

তার জন্যে শিক্ষক ও শিক্ষার্থী উভয়কে চেষ্টা করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান মানুষের কল্যাণের জন্য প্রতিষ্ঠিত হয়েছে। তাই সমাজে টিকে থাকতে হলে শিক্ষা গ্রহণ করতে হবে।

তিনি আরো বলেন, আমাদেরকে আল্লাহ এবং আল্লাহর রাসূলের কথা মানতে হবে। ইসলাম একটি সুশৃঙ্খল জীবন যাপন। পৃথিবীতে যত উন্নতি হচ্ছে সব ইসলামের পথ দেখে করছে। যারা ইসলামের নামে দেশে জঙ্গিবাদ করছে তারা ইসলামের শত্রু ।আজ ধর্মের নামে পাখির মত মানুষ হত্যা করছে।

ইসলাম শান্তির ধর্ম। আমাদের উচিত দুনিয়াতে ভালো কাজ করা ও মানুষের সেবা করা।এর ফলে আমরা সত্যিকারের মুসলমান হিসেবে পরিণত হবো।

মাদ্রাসার অধ্যক্ষ মাও. মো. মোস্তাফিজুর রহমান খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাদ্রাসার প্রাক্তন উপাধ্যক্ষ আলহাজ¦ ইউসুফ আহমেদ খান, গভনিং বডির সদস্য আলহাজ আব্দুল জলিল, সমাজসেবক আব্দুল মমিন খান, মাদ্রাসার সহকারী অধ্যাপক মো.ইকবাল হোসেন পাটওয়ারী, আব্দুল মান্নান, প্রভাষক মাও. আব্দুল হামিদ, মাও. মো.আব্দুল্লাহ ও সুলতানা আক্তার।

শিক্ষক মাও.মো. জহিরুল ইসলামের পরিচালনায় শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আলিম পরীক্ষার্থী হাফেজ মো. আবু সুফিয়ান ও মানপত্র পাঠ করেন পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌস তামান্না।

আলোচনা সভা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার অধ্যক্ষ মাও. মো. মোস্তাফিজুর রহমান।

প্রতিবেদক : শরীফুল ইসলাম
আপডেট, বাংলাদেশ সময় ০১: ০০ পিএম, ২৯ মার্চ ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply