Home / চাঁদপুর / চাঁদপুর অটো ও মোটর বাইক শ্রমিক আন্দোলনের কমিটি গঠন
চাঁদপুর অটো ও মোটর বাইক শ্রমিক আন্দোলনের কমিটি

চাঁদপুর অটো ও মোটর বাইক শ্রমিক আন্দোলনের কমিটি গঠন

ইসলামী শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা শাখার উদ্যোগে শুক্রবার (২০ জানুয়ারি) বিকেল ৩ টায় শহরের বিপণীবাগ আইএবি মিলানায়তনে ইসলামী শ্রমিক আন্দোলনের সহযোগী সংগঠন অটো ও মোটর বাইক শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা শাখার কমিটি গঠন করা হয়।

সভায় ২০১৭ শেসনের নতুন কমিটিতে আহবায়ক মুহাম্মাদ আবুল খায়ের খান, সদস্য সচিব হাজী হাবিবুর রহমান খান এবং যুগ্ন আহবায়ক পদে আব্দুর রহমান এর নাম ঘোষণা করা হয়।

ইসলামী শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি পীরজাদা আফসার উদ্দিন এর সভাপতিত্বে সাধারন সম্পাদক মোঃ আবুল বাসারের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অটো ও মটর বাইক শ্রমিক আন্দোলন এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুফতী মুবাশশীর হোসাইন আলমগীর।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা সভাপতি আলহাজ মাওলানা নুরুল আমিন, সেক্রেটারি শেখ মুহাম্মাদ জয়নাল আবদীন।

অন্যানের মাঝে উপস্হিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহাম্মাদ রিয়াজুর রহমান, চাঁদপুর সরকারি কলেজ শাখার সভাপতি মুহাম্মাদ মহসিন হোসেন, ইসলামী শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা সহ সাধারণ সম্পাদক মো. আসলাম মিয়াজী, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজরুল ইসলাম, প্রচার সম্পাদক মো. নেয়াজুল ইসলাম, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুফতী মুনসুর আহেমদ, সদর উপজেলা সাধারণ সম্পাদক মো. আবুল হাসানাত, সাংগঠনিক সম্পাদক মো. মোকতার হোসেন প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন. ‘প্রচলিত শাসন ব্যবস্থায় সবচেয়ে শ্রমিকরা জুলুম নির্যাতনের শিকার। বিশেষ করে সার্জেন ও ট্রাফিকের অত্যাচারে অটো রিক্সা, সিএনজি ও মোটর বাইকের ড্রাইভার ও শ্রমিকরা বেশি নির্যাতনের শিকার হয়। কিন্তু ইসলাম বিজয়ী থাকলে শ্রমিক এহেন অযথা হয়রানীর শিকার হতো না। কেননা ইসলাম শ্রমিকদের আল¬াহর বন্ধু হিসেবে ঘোষণা করেছে। শ্রমিকদের অবহেলা ও অবজ্ঞায় রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়।’

সভা শেষে নতুন কমিটি ঘোষণা করা হয়। তাদেরকে আগামি এক মাসের মধ্যেই পূর্নাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দেয়া হয়।

পরে শপথ বাক্য পাঠ করিয়ে দোয়া ও মোনাজাতের মাধ্যমে সভা সমাপ্তি হয়।

প্রেস বিজ্ঞপ্তি
: আপডেট, বাংলাদেশ সময় ০৯ : ০০ পিএম, ২০ জানুয়ারি ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply