Home / চাঁদপুর / চাঁদপুরে ২ বাল্কহেডসহ ৬২ শ্রমিক আটক : কারাদণ্ড ৩
চাঁদপুরে ২ বাল্কহেডসহ ৬২ শ্রমিক আটক : কারাদণ্ড ৩

চাঁদপুরে ২ বাল্কহেডসহ ৬২ শ্রমিক আটক : কারাদণ্ড ৩

শরীফুল ইসলাম:
চাঁদপুর সদর উপজেলার পদ্মা নদীর পাড় রাজরাজেশ্বর ইউনিয়নের লগ্মিমারার চর এলাকা থেকে অবৈধভাবে মাটি কাটার দায়ে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সন্ধায় ৬২ শ্রমিককে আটক করা হয়েছে।

এর মধ্যে মাঝি ও শ্রমিক সর্দারসহ ৩ জনকে ১ মাস করে বিনাশ্রম করাদান্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সাজা প্রাপ্তরা হলেন, হাবিব, সাইফুল ও রফিকুল ইসলাম। এ সময় ঘটনাস্থল থেকে ২ টি বাল্কহেড জব্দ করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট (সদর উপজেলা ভূমি কর্মকর্তা) অভিষেক দাস।

আটককৃতরা হলেন : শাহিন (৩৮), মহন (৩৫), আরিফ (২৮) বিপুল (১৮), আলম (২২), নয়ন (১৮)আছমত (১৮), সুলতান (১৮) শাহআলম (২৪), আনোয়ার বেপারী (২২), শামিম (২৬), সাইফুল (৩৫), শুকুর (১৮), সাইফুল (১৮), নাজিম (১৮), সবুজ মোল্লা (২১), আলামিন (১৮), মাসুদ (১৮), আল-আমিন (১৮) শামিম (১৮), আরিফুল ইসলাম (১৮), আ. মান্নান (৪৭), মহর (২৫), হায়দার (৩০), হুকুম আলী (২৬), শাহ আলম (২৬), আলম (২৪), হোসেন (৪০) শিয়ার আলী( ১৮), করিম (২৫), আমজাদ (৫০), আনার (১৯), আনিসসহ মোট ৬২ শ্রমিককে আটক করে নৌ পুলিশ।

চাঁদপুর নৌ পুলিশের একটি টিম অভিযান চালিয়ে ২ টি বাল্কহেডসহ ৬২ শ্রমিককে আটক করতে সক্ষম হয়। অভিযান পরিচালনা করেন নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ অতিরিক্ত উপ-পরিদর্শক শহিদুল ইসলাম।

৬২ শ্রমিকের মধ্যে মাঝি ও শ্রমিক সর্দারসহ ৩ জনকে রাতে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে বিচারক তাদের প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ১: ১০ এএম, ৮ ফেব্রুয়ারি ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply