Home / উপজেলা সংবাদ / চাঁদপুরে ১৬ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৭০ কেজি জাটকা জব্দ

চাঁদপুরে ১৬ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৭০ কেজি জাটকা জব্দ

‎Saturday, ‎April ‎11, ‎2015  08:03:08 PM

আশিক বিন রহিম :

চাঁদপুর নৌ-পুলিশ ফাঁড়ি ও টাস্কফোর্সের পৃথক অভিযানে ৫ জেলেকে আটক করেছে। এসময়ে জেলেদের কাছ থেকে ১৬ হাজার মিটার নিষিদ্ধ করেন্ট জাল ও দক্ষিণাঞ্চল থেকে আসা যাত্রীবাহী এমভি লালি লঞ্চ থেকে ৭০ কেজি জাটকা জব্ধ করা হয়। পরে শনিবার সকালে আটক জেলেদের নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অর্থদন্ড ও সাজা প্রদান করে।

নৌ-পুলিশ সূত্রে জানা যায়, গত শুক্রবার দিবাগত রাত দেড়টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল মো. রাসেদ ও নৌ-পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর আবুল হোসেনের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে মেঘনা মোহনা থেকে শুরু করে হরিণা ঘাট পর্যন্ত এই অভিযান পরিচালনা করে।

অভিযান চলাকালে চিরারচরের মরণ আলী (৪০), নুরুল আমিন (২২), শামিম (১৯ কে আটক করে। শনিবার দুপুর ১২টায় অনন্দ বাজার এলাকা থেকে আরেকটি অভিযানে সোহেল (২৫), বাদশা (৩৪) নামের দু’জেলেকে আটক করে। এসময় জেলেদের কাছ থেকে ১৬ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। সকাল ১০টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল মো. রাসেদ মৎস্য সংরক্ষণ আইনের নুরুল আমিন (২২) কে ১৫দিনের সাজা ও বাকিদের নগদ ২হাজার টাকা করে অর্থদন্ড করে।

এদিকে শুক্রবার দিবাগত রাত দেড়টায় দক্ষিণাঞ্চল থেকে আসা এমভি লালি নামের একিট লঞ্চটি মাদ্রাসা রোড়ের লঞ্চঘাটে না ভিড়িয়ে বড়স্টেশন এলাকার পুরাতন লঞ্চঘাটে যাত্রী নামানোর খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল মো. রাসেদ নেতৃত্বে টাস্কফোর্সের সদস্যরা ওই লঞ্চে অভিযান চালায়।

অভিযান চালাকালে লঞ্চে লুকানো অবস্থায় ৭০কেজি জাটকা জব্দ করা হয়। জব্দকৃত জাটকা দরিদ্রদের মাঝে বিতরণ ও ১৬ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

চাঁদপুর টাইমস : এমআরআর/এবিআর/২০১৫