Home / উপজেলা সংবাদ / কচুয়া / আশেক আলী, এমএ খালেক ও গাউছিয়া মাদ্রাসা শ্রেষ্ঠ
আশেক আলী, এমএ খালেক ও গাউছিয়া মাদ্রাসা শ্রেষ্ঠ
প্রতীকী

আশেক আলী, এমএ খালেক ও গাউছিয়া মাদ্রাসা শ্রেষ্ঠ

চাঁদপুরের কচুয়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ উদযাপন অনুষ্ঠানে উপজেলা পর্যায়ে আশেক আলী খান উচ্চ বিদ্যালয় ও কলেজ, চাঁদপুর এম.এ খালেক মোমোরিয়াল স্কুল এন্ড কলেজ ও গাউছিয়া ছোবহানিয়া দাখিল মাদ্রাসা শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে।

শতভাগ ফলাফল, সাংস্কৃতি, শিক্ষার মানোন্নয়ন ও সার্বিক বিষয়ে এগিয়ে থাকায় এ তিনটি প্রতিষ্ঠান চলতি বছর শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি লাভ করে।

জানা যায়, গুলবাহার গ্রামের নিভৃতে তৎকালিন সময়ে চাঁদপুর জেলার প্রথম মুসলিম গ্রেজুয়েট শিক্ষানুরাগী আশেক আলী খান, আশেক আলী খান স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করেন। এরপর থেকে শিক্ষা বিস্তারের চাহিদা মেটাতে কলেজ ও বিদ্যালয়টি সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে।

চাঁদপুর এম.এ খালেক মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ ঃ
কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন চৌধুরী চাঁদপুর টাইমসকে জানান, ১৩জন শিক্ষক-শিক্ষিকা ও প্রায় ৮ শতাধিক শিক্ষার্থী নিয়ে বর্তমানে পরিচালিত ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানটি ১৯৭০ সালে স্থাপিত হয়। যার বর্তমান সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক লায়ন এম.এম ফজলে কাদের মুকুল। বিদ্যালয়টি ২০১২ ও ২০১৬ সালের জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় শতভাগ সাফল্য অর্জন করে। তাছাড়াও অন্যান্য বছর জেএসসি ও এসএসসিতে সন্তোষজনক ফলাফল অর্জন করে এলাকায় সুনাম কুরিয়ে আসছে।

গাউছিয়া সোবহানিয়া দাখিল মাদ্রাসা ঃ
মাদ্রাসার সুপার ইশতিয়াক আহমাদ চাঁদপুর টাইমসকে জানান, ‘১৫ জন শিক্ষক-শিক্ষিকা ও প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী নিয়ে পরিচালিত এ প্রতিষ্ঠানের যাত্রা তৎকালীন ১৯৬৫ ইং সালে শুরু হয়। প্রতিষ্ঠানটির বর্তমান সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক মোঃ মোশারফ হোসেন মজুমদার। মাদ্রাসাটি ২০০৬-২০১০ পিএসসি পরীক্ষায় ও ২০১২-২০১৬ পর্যন্ত দাখিল পরীক্ষায় শতভাগ পাশ করে আসছে। এর ধারাবাহিকতা ধরে রাখতে শিক্ষকদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এদিকে কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী আশেক আলী খান উচ্চ বিদ্যালয় ও কলেজ, চাঁদপুর এম.এ খালেক মোমোরিয়াল স্কুল এন্ড কলেজ ও গাউছিয়া ছোবহানিয়া দাখিল মাদ্রাসা- ২০১৭ সালে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট ও শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন শ্রেণি পেশার লোকজন।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু
: আপডেট, বাংলাদেশ সময় ০৪: ৩০ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply