Home / চাঁদপুর / সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরে আবাসিক গ্যাস সংযোগ
বাসা-বাড়িতে গ্যাস
প্রতীকী

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরে আবাসিক গ্যাস সংযোগ

চাঁদপুর সদর উপজেলার দক্ষিণ রালদিয়া এরশাদ মাওলানার বাড়িতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) গভীর রাতে আবাসিক গ্যাস সংযোগ দেয়ার খবর পাওয়া গেছে।

বাগরাবাদ গ্যাস সিস্টেম লিমিটেড এর তালিকাভুক্ত ঠিকাদার জামাল ভূঁইয়া এ সংযোগের কাজ করিয়ে দেন।

বিষয়টি নিয়ে এলাকায় কানাঘুষা চললেও বাগরাবাদ গ্যাস সিস্টেম লিমিটেডের ব্যবস্থাপক মহিবুর রহমান রতন জানান, ‘আমার জানা মতে ওখানে পূর্বের লাইনের মেরামত কাজ হয়েছে।’

সংশ্লিষ্ট সূত্রমতে, শীল বাড়ির তিনটি রাইজারের পয়েন্ট থেকে এক ইঞ্চি এলপি পাইপ দিয়ে প্রায় সাড়ে ৮শ’ ফুট দূরত্বে কাচাঁ রাস্তার মাঝখান দিয়ে কেটে পাইপ বসিয়ে এরশাদ মাওলানার মাদ্রাসার সামনে কবরস্থানের পাশে একটি রাইজার বসানো হয়। সেখান থেকে বাড়িতে মমিন খান, রফিক খান ও হোসেন খানসহ ১২টি ঘরের চুলায় সংযোগ দেয়া হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে বেশ ক’জন আরো বলেন, আমাদের এখানে শীল বাড়িতে দু’বছর আগে রাইজার নিয়ে ৩টি সংযোগ- লনি গোপাল শীল, তপন চন্দ্র শীল, হারাধন চন্দ্র শীল বাখরাবাদের নিয়ম মেনে সংযোগ নিয়ে গ্যাসের চুলা জ্বালিয়ে আসছে।

একই সময় নিয়ম মেনে পাশের গাজী বাড়িতে রাইজার নিয়ে ৪টি সংযোগের মাধ্যমে মোখলেছ মোল্লা, সাজু মোল্লা, জলিল মোল্লা ও রুবেল মোল্লারা চুলা জ্বালিয়ে গ্যাস ব্যবহার করছে।

এরশাদ মাওলানার বাড়িতে যদি বৈধপন্থায় গ্যাস লাইন নিয়ে থাকেন, তাহলে রাতের আধাঁরে কেন?

বছর খানেক পূর্বে ঠিকাদার জামাল ভূঁইয়ার সহায়তায় এরশাদ মাওলানার বাড়িতে সংযোগ নেয়ার চেষ্টা করে। ওই সময় স্থানীয়রা বিলের মাঝখান ও দক্ষিণ রালদিয়া সপ্রাবির সামনের রাস্তা দিয়ে গ্যাস সংযোগ নেয়ার চেষ্টা করলে বাধা দেয়।

ঠিকাদার জামাল ভূঁইয়া জানান, ‘এটা পুরনো কাজ। শুধুমাত্র রিপেয়ারিং করা হয়েছে। তা’ছাড়া ওই গ্রাহকরা ১বছর যাবৎই গ্যাস বিল পরিশোধ করে আসছে।’

এ বিষয়ে বাখরাবাদ গ্যাস কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক মহিবুর রহমান রতন জানান, ‘যদি কেউ আগেই রাইজার নিয়ে থাকেন এবং নিয়মিত বিল দিয়ে থাকেন। তারা অবশ্যই যে কোনো সময়ইে গ্যাস সংযোগ পেতে পারে। শুধু মাত্র যে সব আবেদন অনুমোদন পায়নি তারা গ্যাস সংযোগ পাবে না।’

করেসপন্ডেন্ট ।। আপডটে, বাংলাদশে সময় ৯:৪৬পিএম, ৫ অক্টোবর ২০১৬, বুধবার
এইউ

Leave a Reply