Home / চাঁদপুর / চাঁদপুরে শুরু হয়েছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন
cabinet election
ফাইল ছবি

চাঁদপুরে শুরু হয়েছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

স্কুলপর্যায় থেকেই নেতৃত্বের গুনাবলি অর্জন, শিক্ষা-প্রতিষ্ঠান পরিস্কার-পরিচ্ছন্ন রাখা এবং ঝড়ে পড়া শিক্ষার্থীর সংখ্যা কমিয়ে আনার লক্ষ্যে দেশব্যাপি সকল স্কুলগুলোতে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়ে আসছে।

এরই অংশ হিসেবে ৩০ মার্চ বৃহস্পতিবার শহরের বাণিজ্যিক এলাকা পুরানবাজারে ঐতিহ্যবাহী মধূসুদন উচ্চ বিদ্যালয়ের উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ দিন সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত চলে একটানা ভোট গ্রহণ কার্যক্রম চলে।
ষষ্ঠ থেকে ১০ম শ্রেণি এই ৫টি ক্লাসে সর্বমোট ১১ জন শিক্ষার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে।

এর মধ্যে ৭ জন প্রতিনিধি নির্বাচিত হয়। ১০টি বুথে ১ হাজার ৭২ ভোটের মধ্যে ৮শ’ ৮২ জন শিক্ষার্থী তাদের ভোটাধিকার প্রয়োগ করে। বিকেলে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

এতে সর্বোচ্চ ৭শ’ ৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ৬ষ্ঠ শ্রেণির রবিউল হাসান রবিন। পর্যায়ক্রমে ষষ্ঠ শ্রেণি থেকে ৬শ’ ৭২ ভোট পাপিয়া আঞ্জুম সাফা, ৭ম শ্রেণিতে ৫শ’ ৯২ ভোট পেয়ে রায়হান গাজী, ৮ম শ্রেণি থেকে ৫শ’৮৭ ভোট পেয়ে জুলি আক্তার, ৯ম শ্রেণি থেকে ৫শ’ ৮৫ ভোট পেয়ে আহসান হাবীব, ১০ম শ্রেণি থেকে ৭শ’ ১১ ভোট পেয়ে বৈশাখী আক্তার ও রনি তালুদকার ৬শ’৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনের ফলাফল ঘোষণার সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গণেশ চন্দ্র দাস।

সহকারী শিক্ষক ওয়াহিদুর রহমান লাভুর পরিচালনা অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গোলাম সরোয়ার ফেরদৌস, শিক্ষক জালাল আহমেদ, শিরিন সুলতানা, সিকতা সাহা, দুলাল সাহা, তাপসী চক্রবর্তী, নাজনীন নবী, দিলীপ কুমার দেবনাথ,ি বশ্বজিৎ চন্দ্র, মোহাম্মদ হোসাইন, গীতা মজুমদার ও মো. হোসেন প্রমুখ।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন দশম শ্রেণির ছাত্র আক্কাস আলী, সহকারী নির্বাচন কমিশনার ছিলেন দশম শ্রেণির নাসরিন আক্তার ও নবম শ্রেণির সজল বিশ্বাস।

প্রসঙ্গত, সারা দেশে প্রায় ২৩ হাজার স্কুল মাদ্রাসার শিক্ষার্থীরা শিক্ষা ও সহায়ক কার্যক্রমে স্কুল প্রশাসনকে সহায়তা এবং স্কুলপর্যায় থেকে নেতৃত্ব গঠনে সরকারি উদ্যোগে ১ লাখ ৮৪ হাজার নেতা নির্বাচন করার কার্যক্রম হাতে নেয়া হয়।

এ লক্ষ্যে সরাসরি ভোট গ্রহণের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে মোট পৌনে ৩ লাখ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ০২: ২৭ এএম, ৩১ মার্চ ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply