Home / চাঁদপুর / চাঁদপুরে লেকের সৌন্দর্যবর্ধনের স্থান পরিদর্শনে ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ
চাঁদপুরে লেকের সৌন্দর্যবর্ধনের স্থান পরিদর্শনে ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ

চাঁদপুরে লেকের সৌন্দর্যবর্ধনের স্থান পরিদর্শনে ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ

চাঁদপুর শহরে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন ও বিদ্যমান লেকের সৌন্দর্য্যবর্ধন কাজের স্থান পরিদর্শন করেছেন ঊর্ধ্বতন জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

সোমবার (৩ এপ্রিল) সকালে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার ও লেক সংলগ্ন স্থানটি পরিদর্শন করেন তাঁরা।

এরা হলেন- জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী, জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল, পুলিশ সুপার শামছুন্নাহার, জেলা আওয়ামী লীগ সভাপতি ও চাঁদপুর পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আবদুল হাই।

প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ দীর্ঘ সময় ধরে ওই এলাকাটি ঘুরে দেখেন এবং উল্লেখিত সম্ভাব্য কর্মকান্ডের সম্ভাব্যতা যাচাই-বাছাই করেন।

পরে সিদ্ধান্ত হয়, লেকের পশ্চিম পাশে চাঁদপুর জেলা পরিষদের অর্থায়নে বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত ভাস্কর্য স্থাপন করা হবে।

এছাড়া বঙ্গবন্ধু উল্লেখযোগ্য ছবি ও তথ্য সম্বলিত একটি মিনি মিউজিয়াম স্থাপন করা হবে। ওই স্থানটি এবং পাশের লেকটির ব্যাপক সৌন্দর্য্যবর্ধন করা হবে চাঁদপুর জেলা পরিষদ ও চাঁদপুর পৌরসভার পক্ষ থেকে।

জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ও মিনি মিউজিয়াম স্থাপনে অর্থায়ন করবে জেলা পরিষদ। এছাড়া লেকের সৌন্দর্য্যবর্ধনেও কাজ করবে জেলা পরিষদ। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও চাঁদপুর পৌরসভাকে সাথে নিয়ে আমরা এই কাজ বাস্তবায়ন করতে চাই।

জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ও মিনি মিউজিয়ামের জন্য প্রাথমিকভাবে স্থান নির্বাচন করা হয়েছে সোমবারের পরিদর্শনের মাধ্যমে। এখন আমরা দেশের কোনো বিখ্যাত ভাস্কর্য শিল্পীর সহযোগিতা নিয়ে ডিজাইনের কাজে হাত দেবো। আশা করি, সহসা এই কাজ শুরু হবে।

জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রথমবার প্রধানমন্ত্রী হওয়ার পর চাঁদপুর সফরে এসে লেকটির উন্নয়ন ও আধুনিকায়নের ঘোষণা দিয়েছেন।

মাননীয় প্রধানমন্ত্রীর সে ঘোষণা বাস্তবায়ন এখন সময়ের দাবি। সরকারের সহযোগিতা নিয়ে চাঁদপুর জেলা পরিষদ ও চাঁদপুর পৌরসভা মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণাটি বাস্তবায়নের চেষ্টা করছে।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১: ১০ এএম, ৪ এপ্রিল ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply