Home / চাঁদপুর / চাঁদপুরে যৌন হয়রানির দায়ে যুবকের সশ্রম কারাদণ্ড
Kara jail
প্রতীকি ছবি

চাঁদপুরে যৌন হয়রানির দায়ে যুবকের সশ্রম কারাদণ্ড

চাঁদপুর শহরের বকুলতলা এলাকায় রেহেনা বেগম নামে গৃহবধুকে যৌন হয়রানির দায়ে আবু সুফিয়ান (৩৫) নামে এক ব্যাক্তিকে ৩ বছরের সশ্রম কারাদন্ড, ৩ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত।

মঙ্গলবার বিকেলে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মামুনুর রশিদ এই রায় দেন। কারাদন্ডপ্রাপ্ত আবু সুফিয়ান শহরের বকুলতলা রোডের মোহাম্মদ আলীর ছেলে এবং রেহেনা বেগম একই এলাকার আবুল কালামের স্ত্রী।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৮ সালের ২০ জুন সকাল ৬টায় সুফিয়ান রেহেনার বসত ঘরে প্রবেশ করে জোরপূর্বক যৌন পীড়ন করেন। রেহেনা চিৎকার করলে সুফিয়ান তাৎক্ষনিক পালিয়ে যায়।

এ ঘটনায় পরদিন ২১ জুন রেহেনা বেগম বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারায় সুফিয়ানকে আসামী করে মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর মডেল থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম ঘটনাটি তদন্ত শেষে একই ২০০৮ সালের ১১ আগষ্ট আদালাতে সার্জসীট দাখিল করেন।

চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর হাবিবুর রহমান তালুকদার জানান, আদালত দীর্ঘ ৯ বছর মামলাটি চলমান অবস্থায় ৬জনের সাক্ষ্য গ্রহণ করেন এবং আসামীর অপরাধ প্রমাণিত হওয়ায় তার উপস্থিতিতে ৩ বছরের সশ্রম কারাদন্ড, ৩ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

সরকার পক্ষের সহকরী পাবলিক প্রসিকিউটর ছিলেন জসিম উদ্দিন ভুঁইয়া এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. ইকবাল-বিন-বাশার, অ্যাড. সেলিম আকবর, অ্যাড. ঝুম্মান ও অ্যাড. ইয়াছিন আরাফাত ইকরাম।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ ১১:৫৯ পিএম, ১৭ অক্টোবর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply