Home / চাঁদপুর / চাঁদপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত
চাঁদপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

চাঁদপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

চাঁদপুরে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) দিবসটি উপলক্ষে সকালে শহরের শপথ চত্বরে জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন স্কুল, কলেজ ও সামাজিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

পুষ্পার্ঘ্য অর্পণ শেষে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় শিল্পকলা একাডেমিতে আলোচনা সভায় মিলিত হয়।

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-৩ আসনের সাংসদ সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, আজ শোকাবহ ১৫ আগস্ট। বাঙালি জাতির জীবনে সবচেয়ে কলঙ্কময়, বেদনার দিন। ১৯৭৫ সালের এ দিনে বাঙালি হারায় স্বাধীন বাংলাদেশের স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ৭১ এর পরাজিত সক্তিরা, দেশ-বিদেশে চক্রান্তকারীরা আবারো সক্রিয় হয়ে উঠেছে। তারা যত বড় ষড়যন্ত্র করুকনাকেন বাংলার মানুষ কখনোই পরাধীনতাকে মেনে নেয়নি। সেখান থেকে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা আবারো ক্ষমতায় এসে দেশকে উন্নতির শিখরে নিয়ে যাচ্ছে ঠিক সেই সময় চক্রান্তকারীরা আবারো সক্রিয় হয়ে উঠেছে। অতএব আমাদেও সাবধান হতে হবে।

শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আবু সালেহ মুহাম্মদ আবদুল্লা’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এমএ ওয়াদুদ, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সস্পাদক অ্যাড. জহিরুল ইমলাম প্রমুখ।

প্রতিবেদক : আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ ০৯ : ৩০ পিএম, ১৫ আগস্ট ২০১৭, মঙ্গলবার
এইউ

Leave a Reply