Home / চাঁদপুর / চাঁদপুরে মা ইলিশ রক্ষায় জেলেদের মাঝে চাল বিতরণ
চাঁদপুরে মা ইলিশ রক্ষায় জেলেদের মাঝে চাল বিতরণ

চাঁদপুরে মা ইলিশ রক্ষায় জেলেদের মাঝে চাল বিতরণ

চাঁদপুরে মা ইলিশ আহরণ থেকে বিরত থাকায় সরকারি বিশেষ উদ্যোগে সদর উপজেলার তরপুরচন্ডী ও কল্যাণপুর ইউনিয়নের বৃস্পতিবার (১৯ অক্টোবর) সকালে জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়েছে।

চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের চর আলেক জেন্ডার পর্যন্ত ১শ’ কিলোমিটার মেঘনা নদীনে সকল প্রকার মাছধরা নিষিদ্ধ করা হয়েছে। ১ থেকে ২২ অক্টোবর পর্যন্ত (২২দিন) চাঁদপুরের মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা কার্যক্রমে অভয়আশ্রম ঘোষণা করেছে সরকার।

এ সময়ে মা ইলিশ আহরণ থেকে বিরত থাকায় সরকারি বিশেষ উদ্যোগে জেলেদের পরিবারের সহায়তাস্বরূপ হিসেবে তাদেরকে চাল বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়।

প্রত্যেক চেয়ারম্যান ইউনিয়ন পরিষদের মেম্বার ও সচিবগণ উপস্থিত থেকে জেলেদের মাঝে চাল বিতরণ করেন।

দু’ইউপিতে চাল বিতরণ কালে পরিদর্শন করেন জেলা ত্রাণ ও পুর্নভাসন কর্মকর্তা নাছির উদ্দিন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ- সহকারী প্রকৌশলী কামরুল ইসলাম ।

ইউপিতে চাল বিতরণ কালে উপস্থিত ছিলেন কল্যালপুর ইউনিয়ন চেয়ারম্যান শাখাওয়াত হোসেন রনি পাটওয়ারী, ৭নং তরপুরচন্ডী ইউনিয়নের চেয়ারম্যান ঈমাম হাসান রাসেল গাজী , তরপুরচন্ডী ইউনিয়নের সচিব তাসলিমা, কল্যালপুর ইউনিয়ন সচিব জসিম উদ্দিন টেক অফিসার ও ইউপি সদস্যবৃন্দ।

এসময় জেলা ত্রাণ ও পুর্নভাসন কর্মকর্তা নাছির উদ্দিন বলেন, চাঁদপুর জেলার চাঁদপুর সদর, হাইমচর , মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা মা ইলিশ রক্ষা চলাকালীন সময়ে সরকারের বিশেষ কর্মসূচি হিসেবে জেলে পরিবারের সহায়তাস্বরূপ তাদেরকে এ চাল দেয়া হয়েছে।

বুধবার (১৮অক্টোবর) থেকে শুরু করে জেলার ৪ উপজেলায় ৩৬ হাজার ৫শ’ ৭৫ জন জেলে পরিবারের মাঝে ২০কেজি করে চাল বিতরণ করা হচ্ছে। আগামী তিন দিনের মধ্যে চাল বিতরণ সম্পন্ন করা হবে।

প্রসঙ্গ কল্যালপুরে ৫শ’ ৮৪জন ও তরপুরচন্ডীতে ৯শ’৩৭ জন জেলেদের মাঝে ২০কেজি করে চাল দেয়া হয়।

প্রতিবেদক : আনোয়ারুল হক
: আপডেট, বাংলাদেশ ৯ : ০০ পিএম, ১৯ অক্টোবর, ২০১৭ বৃহস্পতিবার
এইউ

Leave a Reply