Home / চাঁদপুর / চাঁদপুরে বয়স্ক-বিধবা ও প্রতিবন্ধীদের মধ্যে ভাতার কার্ড বিতরণ
চাঁদপুরে বয়স্ক-বিধবা ও প্রতিবন্ধীদের মধ্যে ভাতার কার্ড বিতরণ

চাঁদপুরে বয়স্ক-বিধবা ও প্রতিবন্ধীদের মধ্যে ভাতার কার্ড বিতরণ

চাঁদপর পৌরসভা ও শহর সমাজসেবা কার্যালয়ের আয়োজনে শনিবার(৮ জুলাই) সকাল ১০টায় পৌর পাঠাগারে পৌরসভার বয়স্ক, অস্বচ্ছল প্রতিবন্ধী, বিধবা ও স্বামী নীগৃহিতাদের মধ্যে ভাতার কার্ড বিতরণ করা হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের অনেক বড় বড় সফলতার মধ্যে বয়স্ক, অস্বচ্ছল প্রতিবন্ধী, বিধবা ও স্বামী নীগৃহিতা ভাতা অন্যতম। সমাজের গরীব, দুঃখি, অসহায়, অস্বচ্ছল, প্রতিবন্ধী, বিধবা মানুষের খেয়ে পড়ে সাভাবিক ভাবে বেঁচে থাকার জন্য কাজ করে যাচ্ছে সরকার। বাংলাদেশে এখন আর কোন মানুষ না খেয়ে থাকে না।

তিনি আরো বলেন, আমাদের দেশে এখনো অনেক বাল্য বিবাহ হচ্ছে। এসব বাল্য বিবাহের কারণে মেয়েরা নির্যাতিত হচ্ছে। আপনাদের আর কোন মেয়েকে অল্প বয়সে বিয়ে দিবেন না। এটি সকলে তাদের পাড়া প্রতিবেশিদের জানান দিতে হবে। মেয়েদের আর ঘরে আটকে রেখে উন্নয়ন করা সম্ভব নয়। আজ মেয়েরা ঘর থেকে বের হয়ে পুরুষের পাশাপাশি সমাজের সকল উন্নয়ন মূলক কাজে সমান ভাবে অংশগ্রহণ করছে।

শহর সমাজসেবা কর্মকর্তা মো. মাহমুদুল হকের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা মো. কামরুজ্জামানের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, ডিএম শাহজাহান, মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াস।

এসময় উপস্থিত ছিলেন, পৌরসভার প্যানেল মেয়ল ছিদ্দিকুর রহমান ঢালী, কাউন্সিলর আব্দুল লতিফ গাজী, মামুনুর রহমান দোলন, আলমগীর খান, আব্দুল মালেক বেপারীসহ সমাজসেবা ও পৌরসভার কর্মকর্তারা।

প্রসঙ্গত, সমাজসেবা অধিদপ্তরাধীন সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় চাঁদপুর পৌর এলাকার বয়স্ক, অস্বচ্ছল প্রতিবন্ধী, বিধবা ও স্বামী নীগৃহিতা ২শ’ ৪৭ জনের মাঝে ভাতার বহিঃ বিতরণ করা হয়।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ১০ : ২৪ পিএম, ৮ জুলাই ২০১৭, শনিবার
এইউ

Leave a Reply