Home / চাঁদপুর / চাঁদপুরে বাণিজ্য মেলার কুপন ও বাক্স জব্দ : বিক্রি বন্ধের নির্দেশ
চাঁদপুরে বাণিজ্য মেলার কুপন ও বাক্স জব্দ : বিক্রি বন্ধের নির্দেশ

চাঁদপুরে বাণিজ্য মেলার কুপন ও বাক্স জব্দ : বিক্রি বন্ধের নির্দেশ

চাঁদপুরে মাসব্যাপি শিল্প ও বাণিজ্য মেলার নামে বাহিরে মাইকিং করে অবৈধভাবে র‌্যাফল ড্র কুপনের টিকেট বিক্রয় করায় মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত শারমিন।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, শহরের বিভিন্ন স্থান থেকে প্রকাশ্য জুয়া আইনে অভিযান পরিচালনা করে শিল্প ও বানিজ্য মেলার র‌্যাফল ড্র কুপন বিক্রয়ের জন্য অব্যবহ্নত ১৫শ’ টিকেট ও বিক্রয়ের পর টিকেট রাখার ৫টি বাক্স জব্দ করা হয়।

পরবর্তীতে এ কার্যক্রম পুনরায় পরিচালনা করা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তাদেরকে সর্তক করে দেয় ভ্রাম্যমান আদালত।

এদিকে মঙ্গলবার জেলা প্রশাসক কার্যালয় থেকে মেলা কর্তৃপক্ষকে পাঠানে এক পরিপত্রে জানানো হয়, চাঁদপুর শিল্প ও বাণিজ্য মেলার নামে মেলার বাইরে টিকিট বিক্রি করা হচ্ছে এবং প্রতি রাতে মেলায় এর ড্র অনুষ্ঠান করা হচ্ছে। যা জুয়ার শামিল ও মেলার অনুমতির সাথে সঙ্গতিপূর্ণ নয়। এমন পরিস্থিতিতে মেলার নামে মেলার বাইরে কোনো প্রকার লটারি কুফন বিক্রি করা যাবে না।

অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্যে চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহারকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মাসুদ হোসেন স্বাক্ষরিত এ পত্রে নির্দেশনা দেয়া হয়।

প্রসঙ্গত, বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমতিতে গত ১২ সেপ্টেম্বর (মঙ্গলবার) বাণিজিক্য এলাকা চাঁদপুর পুরাণবাজার মধূসূধন উচ্চ বিদ্যালয় মাঠে জেলার প্রথম মাসব্যাপি শিল্প ও বাণিজ্যমেলা উদ্বোধন করা হয়। মেলা কর্তৃপক্ষ র‌্যাফেল ড্র কুপনের নামে মেলার বাহিরে পুরো জেলাজুড়ে বিভিন্ন যানবাহনে করে কুপন বিক্রি শুরু করে এবং প্রতিদিনের লটারির ড্র প্রতিদিনই প্রকাশ করেন। বিষয়টি জুয়ার শামিল হিসেবে চাঁদপুর জেলা প্রশাসন নজরে এনে এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: : আপডেট, বাংলাদেশ ১১: ৫৩ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply