Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে প্লাস্টিকের বস্তা ব্যবহারে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা
চাঁদপুরে প্লাস্টিকের বস্তা ব্যবহারে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা
প্লাষ্টিকের বস্তা ব্যবহার নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে বাজারের ব্যবসায়ীদের বাগ-বিতন্ডার সৃষ্টি হয়

চাঁদপুরে প্লাস্টিকের বস্তা ব্যবহারে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

‎Sunday, ‎24 ‎May, ‎2015  10:35:22 PM

আশিক বিন রহিম, চাঁদপুর :

চাঁদপুর শহরের পুরাণবাজারের চালের আড়তে প্লাস্টিকের বস্তা ব্যবহারের ওপর ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। রোববার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত ইসলাম এই অভিযান পরিচালনা করেন।

এ সময় একটি পাইকারী চালের দোকান থেকে নগদ ৫ হাজার টাকা জরিমানা আদায় করে। এ সময় প্লাষ্টিকের বস্তা ব্যবহার নিয়ে এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে বাজারের ব্যবসায়ীদের বাগ-বিতন্ডার সৃষ্টি হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন,‘পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যাবহার আইন ২০১০’ এর আওতায় বিধিমালা অনুযায়ী কর্যাকর এবং উহা বাস্তাবায়নে এই মোবাইলকোর্ট পরিচালনা করছি।’ বিষয়টি পরবর্তিতে জেলা প্রশাসকের মাধ্যমে সমাধানের কথা জানিয়ে ব্যবসায়ীদের আপত্তির বিষয়টি তিনি লিখিতভাবে জেলা প্রশাসককে জানানোর জন্য অনুরোধ করেন।

চাঁদপুর চেম্বার পরিচালক ও মদিনা ট্রেডার্সের মালিক হাজী আবুল কাশেম গাজী চাঁদপুর টাইমসকে জানান, ‘আমরা নিরূপায় হয়ে প্লাস্টিকের বস্তা ব্যাবহার করছি। এসব বস্তা দেশের বৃহত্তম চালের বাজার নর্থ বেঙ্গল থেকে আনা। সেখান থেকেই প্লাস্টিকের মোড়কে চালের বস্তা আমদানি হয়ে আসছে। সরকার বা প্রশাসন পাটের বস্তা ব্যাবহারে নঁওগা ও দিনাজপুরে কোনো ব্যাবস্থা না নেয়ায় মোকাম থেকেই প্লাস্টিকের বস্তায় চাল চাঁদপুরে সরবরাহ করছে।’

তিনি আরো বলেন, ‘আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল, নর্থ বেঙ্গল থেকে যদি পাটের তৈরি চটের বস্তা দেয়া হয়, তবে আমরাও চটের বস্তায় চাল পাবো। সেখানে প্রশাসন কিছুই বলছে না অথচ চাঁদপুরে ব্যবসায়িদের হয়রানি করা হচ্ছে। আমরা একশ’ভাগ পাটের বস্তা ব্যবহারে সম্মত আছি। কিন্তু নর্থ বেঙ্গল থেকে আমরা পাটের বস্তায় চাউল চাইলে তারা আমাদের কাছে চাল বিক্রি করবে না বলে দেয়।’

চাঁদপুর টাইমস/প্রতিনিধি/এএস/এমআরআর/২০১৫।

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।