Home / চাঁদপুর / চাঁদপুরে প্রথম দিনেই অনুপস্থিত ১৪১ পরীক্ষার্থী
চাঁদপুরে প্রথম দিনেই অনুপস্থিত ১৪১ পরীক্ষার্থী

চাঁদপুরে প্রথম দিনেই অনুপস্থিত ১৪১ পরীক্ষার্থী

সারাদেশের ন্যায় চাঁদপুরে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা সম্পন্ন হয়েছে। এ বছর জেলা জুড়ে ৬৮ কেন্দ্রে ৩৫ হাজার ৪শ’ ৮৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে।

জেলা শিক্ষা অফিস সূত্রে পাওয়া তথ্যমতে পুরো জেলায় অনুপস্থিত ছিলো ১শ’ ৪১ পরীক্ষার্থী। তবে কোনো পরীক্ষার্থী কিংবা পরিদর্শক বহিস্কার করার খবর পাওয়া যায়নি। জেলা শিক্ষা অফিস থেকে উপজেলাভিত্তিক তথ্য পাওয়া যায়নি।

চাঁদপুর টাইমসের উপজেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যনুযায়ী জানা যায়, মতলব দক্ষিণে অনুপস্থিত ছিলো ৫ পরীক্ষার্থী, শাহরাস্তিতে ২৫, মতলব উত্তরে ২৩, হাইমচরে কোনো অনুপস্থিত ছিলো না। (অন্য উপজেলার তথ্যসহ বিস্তারিত আসছে)

এসএসসি পরীক্ষায় চাঁদপুরের ৩৯ কেন্দ্রে পরীক্ষার্থী উপস্থিত ছিলো ২৮ হাজার ৪শ’ ৮, দাখিলে ১৮ কেন্দ্রে ৬ হাজার ৫২ জন এবং ভোকেশনালে ১১টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ১৬৭ জন।

এসএসসি পরীক্ষায় চাঁদপুর জেলায় ৩৯ কেন্দ্র কুমিল¬া বোডের অধীনে বাংলা ১মপত্রে ২৮হাজার ৬শ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এতে অনুপস্থিত ছিলো ৯০ পরীক্ষার্থী।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড-এর অধিনে দাখিল পরীক্ষায় কুরআন মাজিদ ও তাজবীদ বিষয়ে জেলায় মোট ১৮ কেন্দ্র ৬ হাজার ৪ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এতে অনুপস্থিত ছিলো ৪৮ পরীক্ষার্থী।

ভোকেশনাল পরীক্ষায় বাংলা-১ম পত্র বিষয়ে জেলায় ১১টি কেন্দ্রে ১হাজার ৬১জন অংশ গ্রহন করে। এতে অনুপস্থিত ছিলো ০৩ পরীক্ষার্থী। ।

এদিকে চাঁদপুরের গুরুত্বপূর্ণ ক’টি এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. আব্দুল হাই ও চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান।

শিক্ষার্থীদের কল্যাণে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল হাই জানিয়েছেন, ‘নকলকে না বলুন । নকলমুক্ত ও শান্তিপূর্ণভাবে চাঁদপুরে এস এস সি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে । সবার জন্য শুভ কামনা রইল ।’

পরীক্ষা যতোদিন চলবে ততোদিন রাত্রিকালীন সময়ে উচ্চস্বরে মাইক ও গানবাজনা না বাজানোর জন্যে সচেতন, দয়ালু ও বিবেকবান ব্যক্তিদের সহযোগিতা কামনা করেছেন এ কর্মকর্তা।

প্রতিবেদক- দেলোয়ার হোসাইন
: আপডেট, বাংলাদেশ সময় ৮: ০০ পিএম, ২ ফেব্রুয়ারি ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply