Home / চাঁদপুর / চাঁদপুরে পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন অর্ধ-দিবস কর্মবিরতি
চাঁদপুরে পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন অর্ধ-দিবস কর্মবিরতি

চাঁদপুরে পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন অর্ধ-দিবস কর্মবিরতি

পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা,পেনশন ও অন্যান্য সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদানের দাবিতে সোমবার(২৪জুলাই)সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত অর্ধ-দিবস কর্মবিরতি পালন করেছে পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখা।

কেন্দিয়ভাবে ঘোষিত সারা দেশের অন্যান্য পৌরসভার ন্যায় চাঁদপুর পৌরসভায় জেলা শাখার নেতৃবৃন্দ এ অর্ধ-দিবস কর্ম বিরতি পালন করে।

এ সময় বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন চাঁদপুর শাখার সভাপতিত্ব করেন আবুল কালাম ভূঁইয়া। সভাপতির বক্তব্যে বলেন,‘ সারাদেশের ৩২৭টি পৌরসভার ৩২ হাজার কর্মকর্তা-কর্মচারীরা তাদের দাবি আদায়ে ঐক্যবদ্ধ হয়েছেন। আমরা কোনো ব্যক্তি,প্রতিষ্ঠান বা সরকারের বিরুদ্ধে নয়। আমাদের এ কর্মসূচি নিজেদের ন্যায্য দাবি আদায়। জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় দেশ আজ মধ্যম আয়ের দিকে এগিয়ে যাচ্ছে। আমরা আশাবাদী অতি শীঘ্রই আমাদের দাবিগুলো সরকার পূরণ করবেন।’

পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মফিজ উদ্দিন হাওলাদের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার প্রধান নির্বাহী প্রকৌশলী এ এইচ শামসুদ্দোহা,হিসাব রক্ষণ কর্মকর্তা সৈয়দ মশিউর রহমান, প্রধান সহকারী কর্মকর্তা জিল্লুর রহমান, টেক্স কালেক্টর তৌহিদুল ইসলাম চপল,বিল প্লানের কর্মকর্তা আ.বাতেন মিয়াজী,লাইসেন্স পরিদর্শক মো.মোশারফ পাটওয়ারী,চট্রগ্রাম বিভাগীয় সহ-মহিলা সম্পাদিকা ফারজানা লাকি,প্রচার সম্পাদক রিয়াজ উদ্দিন রাসেল,সহ-প্রচার সম্পাদক আবুল খায়ের মনু মিয়া,কোষাধ্যক্ষ মনিরুজ্জামান মানিক,সাবেক প্রচার সম্পাদক গোপাল চন্দ্র বণিক, পৌরসভার সহকারী টেক্স কালেক্টরেটর সাজ্জাদ হোসেন প্রমূখ।

বক্তরা বলেন, নগরায়নের অন্যতম বাহক আধুনিক নগরায়ন ও ডিজিটাল রাষ্ট্র গঠনে পৌরসভার ভূমিকা অনস্বীকার্য। স্থানীয় সরকার (পৌরসভা) বিধি ২০০৯ এর ১২৬ ধারা অনুযায়ী পৌরসভার মেয়র,কাউন্সিলর,কর্মকতৃা-কর্মচারীবৃন্দ হচ্ছেন জনসেবক।

সরকারের বিভিন্ন বিভাগ,দপ্তর,অধিদপ্তর,পরিদপÍরের সকল কর্মকর্তা-কর্মচারীগণ সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা,পেনশন সুবিধা পেয়ে থাকেন। একইভাবে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে এলজিডি,ডিপিএইচই,ওয়াসা,সমবায় অধিদপ্তর ও উপজেলা পরিষদসহ অনেক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা সরকারের রাজস্ব তহবিল হতে বেতন-ভাতা ও পেনশন সুবিধা পেয়ে থাকেন।

অথচ জনসেবকের দায়িত্ব পালনকারী সংস্থা স্থানীয় সরকারের মূল প্রতিষ্ঠান পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও আনুতোষিক পৌরসভার রাজস্ব তহবিল থেকে প্রদান করা হয়ে থাকে।

ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ সরকারের মূল প্রতিষ্ঠান ও নগর ভিক্তিক স্থানীয় সরকার প্রতিষ্ঠান পৌরসভাগুলোর প্রায় ৩২ হাজার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা,পিএফ বা গ্রাচুইটি,পেনশন সুবিধাসহ শতভাগ অর্থ সরকারের রাজস্ব তহবিল হতে প্রদানের জন্যে সরকারের প্রতি আহবান জানান নেতৃবৃন্দ।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক
:আপডেট,বাংলাদেশ সময় ৭:৩০ পিএম,২৪ জুলাই ২০১৭,সোমবার
এজি

Leave a Reply