Home / চাঁদপুর / চাঁদপুরে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষ : আহত ১০
চাঁদপুরে পুলিশ-ছাত্রলীগ ধাওয়া পাল্টা ধাওয়া : আহত ১০

চাঁদপুরে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষ : আহত ১০

চাঁদপুরে মোটর সাইকেলে তিন আরোহী কেন্দ্র করে পুলিশ- ছাত্রলীগ সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৩ জুন) বিকেল সোয়া ৪টার দিকে শহরের কালীবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

সংঘর্ষ থামাতে পুলিশ কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত সংঘর্ষে পুলিশসহ ১০ জন আহত হয়েছে এবং পুলিশের দু’টি গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল ও জেলা ছাত্রলীগের জ্যেষ্ঠ নেতারা উত্তেজিত ছাত্রলীগের নেতাকর্মীদের শান্ত করেন।

চাঁদপুর জেলা প্রশাসক মো. আবদুস সবুর মন্ডল ঘটনাস্থলে এসে ঈদের আগেই সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

এ ঘটনায় জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেটকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম রোমান জানান, ‘তিনি ছাত্রলীগের এক নেতার মোটর সাইকেলে করে শপথ চত্বর পার হওয়ার সময় এক পুলিশ সদস্য তার মোটরসাইকেলটি থামানোর সংকেন দেন। তিনি কারণ জানতে চাইলে পাশে অবস্থানকারী অতিরিক্ত পুলিশ সুপার আফজাল এগিয়ে আসেন। এ সময় দু’জনের মধ্যে কথাকাটাকাটি হয়। এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়লে বিভিন্ন স্থান থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে এসে বিক্ষোভ প্রদর্শন করেন। এতে আশপাশের সব দোকানপাট বন্ধ হয়ে যায়।’

একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে ঘটনাস্থলে বাড়তি পুলিশ সদস্য এসে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
চাঁদপুরে পুলিশ-ছাত্রলীগ ধাওয়া পাল্টা ধাওয়া : আহত ১০
এ ব্যাপারে সাবেক ছাত্রলীগ নেতা জাফর ইকবাল মুন্না জানান, শহরে এমন পরিস্থিতির জন্যে যেই দায়ি হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি। তবে পুলিশ দিয়ে যেন এ ঘটনার তদন্ত না করা হয়।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার আশ্রাফুজ্জামান জানান, মোটরসাইকেলে তিন আরোহী থাকার বিষয়ে নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু একটি মোটরসাইকেলে তিনজন থাকায় পুলিশ তাদের থামায়। এ সময় মামলা করতে গেলে তারা পুলিশের ওপর হামলা করে।

চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার জানান, আমার বিষয়টি খতিয়ে দেখছি। তবে আমার জানা মতে ছাত্রলীগের কয়েকজন নেতা সরকারি কাজে বাধা দেয়ায় এ পরিস্থিতি তৈরি হয়েছে। তবে যা-ই হোক তদন্ত সাপেক্ষে সঠিক ব্যবস্থা নেয়া হবে।

আকস্মিক এ ঘটনায় ঈদ মার্কেটে আসা যাত্রীরা এদিক-সেদিক ছোটাছুটি করে অনেকটা বিপাকে পড়েন এবং শহরের কেন্দ্রবিন্দুতে ঘন্টাব্যাপি যানজট লেগে যায়।

ফলোআপ : পুলিশসহ আহতের সংখ্যা বেড়ে ৮৬

প্রতিবেদক- আশিক বিন রহিম ও কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ৯: ০০ পিএম, ২৩ জুন ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply