Home / শিক্ষাঙ্গন / চাঁদপুরে পিএসসি পরীক্ষায় ৬০ হাজার পরীক্ষার্থী অংশ নিচ্ছে
PSC
ফাইল ছবি

চাঁদপুরে পিএসসি পরীক্ষায় ৬০ হাজার পরীক্ষার্থী অংশ নিচ্ছে

প্রাথমিক ও ইবতেদায়ী (পিএসসি)পরীক্ষায় চাঁদপুরে ১শ’ ৫৪ কেন্দ্রে ৬০ হাজার শিক্ষার্থী অংশ নেবে। স্ব-স্ব উপজেলা শিক্ষা বিভাগ সরকারি বিধিমালায় এ পরীক্ষাটি পরিচালনা করবেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসের দেয়া তথ্য মতে, প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা ৫০ হাজার ২শ’ ১২ জন ।

এর মধ্যে ছাত্রের সংখ্যা ২২ হাজার ২শ’ ৮৯ জন এবং ছাত্রীর সংখ্যা ২৭ হাজার ৯শ’ ২৩ জন। ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা ৫ হাজার ৬শ’ ৩৪ জন বেশি।

ইবতেদায়ী পরীক্ষার্থীর সংখ্যা ৬ হাজার ৬শ’ ৯১ জন । এর মধ্যে ছাত্রের সংখ্যা ৩ হাজার ৭শ’ ৪ জন এবং ছাত্রীর সংখ্যা ২ হাজার ৯শ’ ৮৭ জন। ছাত্রীর তুলনায় ছাত্রের সংখ্যা ৭শ’ ১৭ জন বেশি।

প্রাপ্ত পরিসংখ্যান মতে , চাঁদপুর সদরের প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা ৮ হাজার ৮শ’ ৪২ জন এবং ইবতেদায়ী পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ১শ’ ৪৭ জন । কেন্দ্র ২৪ টি।

কচুয়ায় প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা ৮ হাজার ১৮ জন এবং ইবতেদায়ী পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৩শ’ ১১ জন । কেন্দ্র ১৫ টি ।

হাজীগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ১শ’ ২৪ জন এবং ইবতেদায়ী পরীক্ষার্থীর সংখ্যা ৯শ’ ৩৪ জন । কেন্দ্র ২২ টি ।

হাইমচরে প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৩শ’ ৬ জন এবং ইবতেদায়ী পরীক্ষার্থীর সংখ্যা ২শ’ ৪৮ জন । কেন্দ্র ৮ টি ।

শাহারাস্তি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৯শ’ ৮০ জন এবং ইবতেদায়ী পরীক্ষার্থীর সংখ্যা ৬শ’ ৮৩জন । কেন্দ্র ১৬ টি ।

ফরিদগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা ৮ হাজার ১শ’ ১৯ জন এবং ইবতেদায়ী পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৪শ’ ৬৪ জন। কেন্দ্র ২৯ টি ।

মতলব দক্ষিণে প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ২শ’ ৪৬ জন এবং ইবতেদায়ী পরীক্ষার্থীর সংখ্যা ৫শ’ ৪৩ জন । কেন্দ্র ৫ টি।

মতলব উত্তরে প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা ৬ হাজার ৫শ’ ৭৭ জন এবং ইবতেদায়ী পরীক্ষার্থীর সংখ্যা ৩শ’ ৬১ জন । কেন্দ্র ২৫ টি।

জেলার সব উপজেলার সব কেন্দ্রে এক ও অভিন্ন নিয়ম নীতিতে পাবলিক পরীক্ষার মতই এ পরীক্ষা অনুষ্ঠিত হবে ।

।। আপডটে, বাংলাদশে সময় ১১ :৫৯ পিএম, ১৯ নভেম্বর ২০১৬, শনিবার
এইউ

চাঁদপুরে পিএসসি পরীক্ষা

About The Author

প্রতিবেদক- আবদুল গনি

Leave a Reply