Home / চাঁদপুর / চাঁদপুরের পাড়া-মহল্লায় ‘ব্লকরেড’ অভিযান অব্যাহত
চাঁদপুরের পাড়া-মহল্লায় ‘ব্লকরেড’ অভিযান অব্যাহত
চাঁদপুর শহরের বিষ্ণুদী মাদরাসা রোডের বিভিন্ন বাসা-বাড়িতে জঙ্গি বিরোধী ব্লক রেড অভিযানের সময় পুলিশ সদস্যরা। ছবিঃ চাঁদপুর টাইমস

চাঁদপুরের পাড়া-মহল্লায় ‘ব্লকরেড’ অভিযান অব্যাহত

চাঁদপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশনার অংশ হিসেবে মডেল থানা পুলিশ শহরের বিভিন্ন পাড়াÑমহল্লায় জঙ্গি বিরোধী ‘ব্লকরেড’ অভিযান অব্যাহত রয়েছে।

গত রমজান মাসে ঢাকা গুলশানে ও ঈদে শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনার পর পুলিশ সুপার চাঁদপুর শহরের নিরাপত্তা বৃদ্ধির কর্মসূচির অংশ হিসেবে এ অভিযানের নির্দেশ দেন।

চাঁদপুরে যাতে কোন ধরনের সন্ত্রাস ও জঙ্গি হামলার ঘটনা না ঘটে সে জন্য চাঁদপুরের পুলিশ প্রশাসন ছাড়াও রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো জঙ্গি বিরোধী ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

এ ধারাবাহিকতায় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নির্দেশে শহরের বসবাসকারী প্রত্যেক বাড়িওয়ালা, ভাড়াটিয়া, গাড়ির চালকসহ বিভিন্ন পেশাজীবী মানুষের নামের তালিকা, সদস্য সংখ্যাসহ তাদের পরিচয়পত্র জমা দেয়ার নির্দেশ দেন।

এ বিষয়ে স্থানীয় গণমাধ্যমগুলোতে ব্যাপক প্রচারণা ও জনসচেতনতায় মাইকিং করেও জানিয়ে দেয়া হয়েছিলো।

সে সূত্রে বাড়ির মালিক এবং ভাড়াটিয়াদের তালিকা যাচাইয়ের জন্য চাঁদপুর মডেল থানা পুলিশ গত ক’দিন ধরে বিভিন্ন বাসা- বাড়িতে পুলিশ সদস্যদের জঙ্গি বিরোধী ‘ব্লকরেড’ অভিযান শুরু করে।

পুলিশ জানায়, এ অভিযান চলে রাত দশটা থেকে দেড়টা দুইটা পর্যন্ত। নিয়মিত এমন অভিযানে শহরের বিভিন্ন বাসা-বাড়ি থেকে সন্দেহভাজন অপরাধী অনেকেই ধরা পড়ছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হচ্ছে।

শুক্রবার (২৬ আগস্ট) রাতে শহরের বিষ্ণুদী মাদরাসা রোডের বিভিন্ন বাসা- বাড়িতে জঙ্গি বিরোধী ‘ব্লকরেড’ অভিযান চালানো হয়। ওইদিন রাতে সদর সার্কেল মোঃ নজরুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন চাঁদপুর মডেল থানার ইন্সপেক্টর তদন্ত মহিউদ্দিন মিয়া, সেকেন্ড অফিসার মনির আহম্মদ ও এস আই রাশেদুজ্জামানসহ সঙ্গীয় র্ফোস।

এসময় মাদক মামলার আসামীসহ ৯ জনকে আটক ও বেশ কিছু দেশিয় অস্ত্র জব্দ করা হয়।

দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, চাঁদপুরে বিভিন্ন বাসা-বাড়িতে নিয়মিত জঙ্গি বিরোধী ব্লকরেড অভিযান চলবে।’

: আপডেট, বাংলাদেশ সময় ৫:০০ এএম, ২৯ আগস্ট ২০১৬, সোমবার
ডিএইচ

চাঁদপুরের পাড়া-মহল্লায় ‘ব্লকরেড’ অভিযান অব্যাহত

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply