Home / চাঁদপুর / চাঁদপুরে নববর্ষের শোভাযাত্রায়…
চাঁদপুরে নববর্ষের শোভাযাত্রায়...

চাঁদপুরে নববর্ষের শোভাযাত্রায়…

‎Wednesday, ‎April ‎15, ‎2015  08:10:27 PM

শরীফুল ইসলাম :

প্রতি বছরের ন্যায় এবছরও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুর উদযাপন করা হলো ১লা বৈশাখ তথা শুভ নববর্ষ। এবছরও প্রাণের এ উৎসবে বাড়তি রং ঢেলে দিতে জেলা প্রশাসকের আয়োজনে বের করা হয় বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা। এই অনন্দ শোভাযাত্রাকে নানা রঙে রাঙিয়ে তুলতে এবছরও জেলার সাংস্কৃতিক সংগঠনগুলোর পাশাপাশি শহরের স্কুল-কলেজের নান্দনিক উপস্থিতি সবাইকে মুগ্ধ করে তোলে।

নিয়ম অনুযায়ী শোভাযাত্রায় অংশ নেয়া দলগুলোর মধ্যে সেরাদের দেয়া হয় পুরস্কার। এবারের শোভাযাত্রায় টানা দ্বিতীয়বারের মতো প্রথম হলো মোহনবাঁশি স্মৃতি সংসদ। তবে এবারে তাদের তাদের সাথে যৌথবাবে প্রথম হয়েছে মাতৃপীঠ বালিকা উউচ্চ বিদ্যালয়।

১৪ এপ্রিল মঙ্গলবার সকাল ৯টায় হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে জেলা প্রশাসকের নেতৃত্বে এবং চাঁদপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনগুলোর অংশগ্রহণে বর্ণিল আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কালী বাড়ি হয়ে ডাকাতিয়ার পাড়ে বৈশাখী মেলায় এসে শেষ হয়।

পরে উৎসবের সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন শোভাযাত্রায় অংশ নেয়া শ্রেষ্ঠ ৫টি দলের হাতে পুরস্কার তুলে দেন। শোভাযাত্রায় পুরস্কার বিজয়ী ৫টি দল হলেন যথাক্রমে যৌথভাবে ১ম মোহনবাঁশি স্মৃতি সংসদ ও মাতৃপীঠ বালিকা উউচ্চ বিদ্যালয়, যৌথভাবে ২য় হয়েছে হাসান আলী সরকারী উচ্চ বিদ্যালয় ও সরকারী মহিলা কলেজ, ৩য় বাবুর হাট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, ৪র্থ হয়েছে উদীচী শিল্পীগোষ্ঠী চাঁদপুর জেলা শাখা।

চাঁদপুর টাইমস : এমআরআর/এসআই/২০১৫

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : https://www.facebook.com/chandpurtimesonline/likes