Home / উপজেলা সংবাদ / চাঁদপুরে জেলেদের নিয়ে ইলিশ আড্ডা
চাঁদপুরে জেলেদের নিয়ে ইলিশ আড্ডা

চাঁদপুরে জেলেদের নিয়ে ইলিশ আড্ডা

অভয়াশ্রমে ইলিল রক্ষা অভিযান কর্মসূচি সফল করতে শুক্রবার (১৫ এপ্রিল) দুপুরে চাঁদপুর সদর উপজেলা ১০ নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের সামনে জেলেদের নিয়ে ইলিশ আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

আড্ডায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, ইলিশের উৎপাদন বৃদ্ধিতে ৩ মাস সরকার নদীতে অভয়ভাশ্রম ঘোষণা করেছে। এ ৩ মাস নদীতে না নামার বিনিময়ে সরকার জেদের ৪০ কেজি করে চাল দিচ্ছে। একটা সময় এর পরিমান ছিলো মাত্র ১০ কেজি। আপনাদের অনুরোধেই সরকার এখন চাউলের পরিমান বাড়িয়ে ৪০ কেজি করেছে।

তিনি আরো বলেন, আমি চাই অভয়াশ্রম চলাকালিন সময়ে জেলেদের একাউন্টে যাতে চাউলের বিনিময়ে ২০ হাজার টাকা চলে আসে। আপনাদের কাছে আমি বিনিতভাবে অনুরোধ করবো দয়া করে আপনারা আর অভয় আশ্রম চলাকালে নদীতে নামবেন না।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আমির আব্দুল্লাহ মো. মঞ্জুরুল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা মৎস্য কর্মককর্তা শফিকুর রহমান, মৎস্য ইন্সটিটিউটের ইলিশ গবেষক ড. আনিসুর রহমান, ১০ নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম খাঁন।

স্থানীয় সায়েদ মাস্টারের পরিচালনয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নৌ-পুলিশের এএসপি হাতেম আলী, কোস্টগার্ড স্টেশন কমান্ডার হাসানুর রহমান।

আশিক বিন রহিম[/author]

: আপডেট ৮:৫০ পিএম, ১৫ এপ্রিল ২০১৬, শুক্রবার
ডিএইচ