Home / চাঁদপুর / চাঁদপুরে ইসলামী শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তাফসির মাহফিল
চাঁদপুরে ইসলামী শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তাফসির মাহফিল

চাঁদপুরে ইসলামী শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তাফসির মাহফিল

চাঁদপুরে ইসলামী শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে তাফসিরুল কুরআন মাহফিল শুক্রবার (২৪ মার্চ) রাতে অনুষ্ঠিত হয়েছে।

মহফিলে প্রধান অতিথির বক্তব্য প্রেশ করেন, ঢাকা জামিয়া তা’লীমিয়া মাদ্রাসার মোহতামিম মাও. হাফীজুর রহমান ছিদ্দীক, কুয়াকাটা।

তিনি তার বক্তব্যে বলেন, যে জাতি নিজের দ্বারা নিজেরা তাদের অধিকার আদায়র করেত পারে না, তাদের অধিকার কেউ দিয়ে যায় না। ইসলাম কখনো মানুষ হত্যার কথা বলেনি, অন্যায়ভাবে কারো উপর আঘাত হানতে বলেনি।

বয়ানে তিনি বলেন, ‘স্বাধীনতার পর থেকে যারাই ঘুরেফিরে ক্ষমতায় এসেছেন নিজেদের দলীয় স্বার্থ প্রতিষ্ঠায় জনগণকে ব্যবহার করেছে। শতকরা ৯২ ভাগ মুসলমানের দেশে আল্লাহ রাসুল (সাঃ) কটুক্তি করে নাস্তিক মুরতাদরা নিরাপদে থাকলেও মুসলমানদেরকে দমিয়ে রাখার জন্য নানাবিধ ষড়যন্ত্র চলছে দেশ জুড়ে। মানব রচিত মতবাদকে প্রতিষ্ঠিত করতে যারাই ক্ষমতায় এসেছে তারাই তৎপর রয়েছে। শোষিত-বঞ্ছিত মানুষের অধিকার আদায়ে যারাই বড় গলায় কথা কলে ক্ষমতা পেলে তারা সেই জনগোষ্ঠিকে ভুলে নিজেদের স্বার্থের রাজনীতিতে মেতে উঠে। রাজনৈতিক কোন্দল আর দলীয়করণের ফলে অথৈনৈতিক চাকাও আজ অচল হতে চলেছে। অর্থনীতির মূল চালিকা শক্তি দেজের জনগোষ্ঠির ৮০ ভাগই শ্রমিক। শ্রমিকদের অধিকার আদায়ে মানবরচিত মমতবাদ ব্যর্থতার পরিচয় দিচ্ছে। দেশে চলমান সকল সমস্যা সমাধানের জন্য মনগড়া মানবরচিত মতবাদ পরিহার করে আল্লাহ প্রদত্ত পূর্ণাঙ্গ জীবন বিধান প্রতিষ্ঠাই মানতার মুক্তি দিতে পারে।’

মুফাচ্ছের কুরআন চাঁদপুর মাও. নুরুল আমীন জিহাদীর সভাপতিত্বে এবং মতলব দক্ষিণ ভাঙ্গারপাড় মাদ্রাসার মুহতামিম পীরজাদা মাও. আফসার উদ্দিনের পরিচালনায় চাঁদপুরের বিভিন্ন আলেম ও ওলামা বয়ান প্রেশ করেন।

প্রতিবেদক- মাযহারুল ইসলাম অনিক
আপডেট, বাংলাদেশ সময় ০৭: ১৭ পিএম, ২৫ মার্চ ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply