Home / চাঁদপুর / আন্তর্জাতিক সংস্থার অর্থায়নে চাঁদপুর বিএনপির প্রতিনিধি সম্মেলন
jela-bnp-chandpur

আন্তর্জাতিক সংস্থার অর্থায়নে চাঁদপুর বিএনপির প্রতিনিধি সম্মেলন

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজনে চাঁদপুর জেলা বিএনপির প্রতিনিধি সম্মেলন ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। ২৮ সেপ্টেম্বর শুক্ররবার শহরের মুনিরা ভবনে দলের জেলা উপজেলা পর্যায়ের শীর্ষ নেতৃবৃন্দসহ তৃণমূল নেতৃবৃন্দদের নিয়ে দিনব্যাপি এই প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইউএসএআইডি ও ইউকেএইড এর অর্থায়নে বাংলাদেশের অংশগ্রহণমূলক রাজনীতি এবং গণতান্ত্রিক চর্চাকে আরো সুসংহত করার উদ্দেশ্যে প্রধান রাজনৈতিক দলগুলোর সাথে এ প্রোগ্রাম আয়োজন করে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল।

নির্বাচন, অভ্যন্তরীণ গণতন্ত্র, যোগ্য জনপ্রতিনিধি মনোনেয়ন, প্রশিক্ষিত রাজনৈতিক কর্মী ও শান্তিতে বিজয়- এ ৫ টি বিষয়ের ওপর সম্মেলনে অংশ নেয়া নেতৃবৃন্দ তাদের মতামত ও সুপারিশমালা উপস্থাপন করেন।

এদিন সকাল সাড়ে ৯টায় নিবন্ধনের মাধ্যমে চাঁদপুর জেলা,উপজেলা,পৌর,ওয়ার্ড,ইউনিয়ন এবং অংগ সহযোগি সংগঠনের প্রায় ২’শ৫০ জন প্রতিনিধি এ সম্মেলনে অংশ নেয়। জেলা ওলামা দলের সভাপতি এসএম গোলাম মাওলার কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে সম্মেলন আরম্ভ করা হয়।এরপর জাতীয় ও দলীয় সংগীতে কন্ঠ মিলান উপস্থিত সবাই

সকাল ১০ টায় উদ্বোধনী বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রিয় কমিটির প্রবাসী কল্যান সম্পাদক ও চাঁদপুর জেলা এনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। শুভেচ্ছা শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাড.সলিম উল্লাহ সেলিম।

স্বাগত বক্তব্য রাখেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল কুমিল্লা অঞ্চলের সিনিয়র রিজিওনাল কো-অর্ডিনেটর আবুল বাশার। জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মুনির চৌধুরীর পরিচালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন, সাবেক এমপি ও বিএনপি কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য এমএ মতিন,জেলা বিএনপির সিনিয়র নেতা বীর মুক্তিযোদ্ধা অালহাজ্ব আঃ হামিদ মাষ্টার, শেখ আব্দুর রশিদ, কামাল চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান মোঃ সফিকুজ্জামান, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মাহবুব আনোয়ার বাবলু,আকতার হোসেন মাঝি,সেলিমুস ছালাম,ফেরদৌস আলম বাবু,অ্যাড.হারুনুর রশিদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

দুই পর্বের এ সম্মেলনে সহযোগিতা করেন প্রোগ্রাম সহকারী মর্তুজা জাহান। মাষ্টার ট্রেনারেরর দায়িত্ব পালন করেন স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক হযরত আলী ও জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্লাহ খোকন।

উদ্বোধনী বক্তব্যে শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, এমন সময় আর্ন্তজাতিক সংস্থার মাধ্যমে দেশের রাজনীতির গণতন্ত্রকে সুসংহত করার জন্য এ সম্মেলন আমরা করছি,তখন আমাদের নেত্রী কারাগারে। আমাদের মন ভারাক্রান্ত। বাংলাদেশের গনতন্ত্রকে পূনরুদ্ধার করতে হলে দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে একটি অবাধ সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করার বিকল্প নেই। বেগম খালেদা জিয়া ও বিএনপিকে বাদ দিয়ে এদেশে কখনো কোনো নির্বাচন সম্ভব নয়।

তিনি বলেন, আজকে এই প্রতিনিধি সম্মেলন জেলা বিএনপির জন্য খুবই গুরুত্বপূর্ন।এর মাধ্যমে আমাদের দলকে আমরা শক্তিশালি করে নেত্রীর মুক্তি আন্দোলনকে তরান্বিত করবো।আমাদেরকে নির্বাচনও করতে হবে এবং আন্দোলনের জন্যও প্রস্তুত থাকতে হবে।

পরে শেখ ফরিদ আহমেদ মানিক শান্তিপূর্ণ নির্বাচন পরিচালনার জন্যে শপথ বাক্য পাঠ করান।

বক্তব্যে রাখেন, প্রতিনিধি সম্মেলনের সদস্য অ্যাড.কামাল উদ্দিন আহমেদ,হুমায়ন কবির প্রধান,অ্যাড.মুনিরা চৌধুরী,অ্যাড. জহির উদ্দিন বাবর,অ্যাড. আব্দুল্লাহিল বাকি,ফয়সাল আহমেদ বাহার,মাজহারুল ইসলাম সফিক, কামরুল হাসান ভূঁইয়া, নজরুল ইসলাম,কাজী মঈনূল হক জীবন, আবুল হোসেন প্রধানিয়া, এমদাদ হোসেন প্রমূখ