Home / চাঁদপুর / চাঁদপুরে অসহায়দের বোকা বানিয়ে প্রতারকচক্রের নতুন ধান্ধা
চাঁদপুরে অসহায়দের বোকা বানিয়ে প্রতারকচক্রের নতুন ধান্ধা

চাঁদপুরে অসহায়দের বোকা বানিয়ে প্রতারকচক্রের নতুন ধান্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট :

চাঁদপুর শহরে সম্প্রতি সময়ে একটি প্রতারক চক্র বিভিন্ন মহলের নাম ভাঙিয়ে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছে। সরকারি কর্মকর্তা, বিভিন্ন কলেজের প্রধান শিক্ষক, রাজনৈতিক নেতাসহ বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন লোকদের নাম বলে, অসহায়দের অনেকটা বোকা বানিয়ে চক্রটি কাজ করে।

রোববার চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা বাহিনীর মাসিক সমন্বয় সভায় বিষয়টি গুরুত্বের সাথে আলোচনা করা হয়।

সভায় জানানো হয়, চক্রটি জেলা কারাগার থেকে শুরু করে চাঁদপুর মডেল থানায় আটককৃত আসামীর সাথে দেখা করিয়ে দেয়ার কথা বলে আটককৃত পরিবারের অসহায়ত্বের সুযোগ নিয়ে মোটা অংকের টাকা গ্রহণ করছে।

তাছাড়া আটককৃতদের পরিবারের কাছ থেকে, সরকারি কর্মকর্তা, কলেজের প্রধান শিক্ষক, রাজনৈতিক নেতাদের পরিচিত লোকদের কেউ একজন অসুস্থ হয়েছে বলে জানিয়েও টাকা সংগ্রহের খবর পাওয়া গেছে।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন বলেন, ‘চাঁদপুরে নতুন করে একটি প্রতারক চক্র বিভিন্ন মহলের কথা বলে টাকা হাতিয়ে নেয়ার কথা শোনা যাচ্ছে। তবে যারা এর সাথে সম্পৃক্ত রয়েছে তারা কেউ চাঁদপুরের নয়। এক্ষেত্রে যে নাম্বারটি দিয়ে ফোন করে তা আমাদের কাছে দিলে অপরাধীদের বের করে আইনের আওতায় আনতে সহজ হবে।’

এ বিষয়ে পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, ‘প্রতারকচক্রটি ঈদকে সামনে রেখে তাদের কার্যক্রম আরো বাড়াতে পারে। আমাদের সকলকে প্রতারকচক্র সম্পর্কে জানতে হবে এবং এ বিষয়ে সচেতন হতে হবে। আপনাদের কাছে প্রতারকচক্রটি যে নাম্বার দিয়ে ফোন করবে সে নাম্বারটি আমাদের কাছে দিলে আমরা ব্যবস্থা নেবো।’

আপডেট :   বাংলাদেশ সময় : ১৪ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, রোববার ২৮ জুন ২০১৫ খ্রিস্টাব্দ, ০২:১২ অপরাহ্ন

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি