Home / চাঁদপুর / প্রাথমিক বিদ্যালয়েই ছাত্র-ছাত্রীদের অনেক কিছু শিখার বয়স : জেলা প্রশাসক
IMG_20190129
চাঁদপুরে জেলা পর্যায়ে আন্ত: প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুরস্কার তুলে দিচ্ছেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

প্রাথমিক বিদ্যালয়েই ছাত্র-ছাত্রীদের অনেক কিছু শিখার বয়স : জেলা প্রশাসক

চাঁদপুরে জেলা পর্যায়ে আন্ত:প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ মঙ্গলবার (২৯ জানুয়ারি) দিনব্যাপী চাঁদপুর স্টেডিয়াম অনুষ্ঠিত হয়। এসময় ২৫ টি ইভেন্টে ৭৫ জন ছাত্র-ছাত্রী বিজয়ী শিক্ষার্থীদেরকে পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

তিনি বলেন, দেশ প্রেম নিয়ে সুনাগরিক হওয়ার শিক্ষা তৃণমূল থেকে অর্জন করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে সৎ যোগ্য মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। সমস্ত কর্ম ও জীবন উজ্জ্বল হয় নিজের উদ্যম থেকে।

এ শিক্ষা প্রাথমিক লেভেল থেকেই শিখতে হয়। না হলে বিশ্ববিদ্যালয়ে গিয়েও পরিবর্তন হয় না। বিশ্ববিদ্যালয়ের গন্ডি পার হয় কয়জন আর। এজন্যই ছাত্র-ছাত্রীদের প্রাথমিক বিদ্যালয়েই শিখার বয়স।

জেলা প্রশাসক বলেন, চাঁদপুরের পরিবেশ অনেক সুন্দর। তাই একটা চাকুরী নিলাম স্কুলে। সকাল ৯টার সময় গেলাম ৫ টার সময় পার করলাম। কিন্ত তার কাছ থেকে কিছুই শিখতে পারলো ছাত্র-ছাত্রীরা। মতলব উত্তরে একজন শিক্ষক ছিলেন ওয়ালী উল্লাহ স্যার। তিনি তাঁর কর্মের মধ্যে আজও বেঁচে আছেন। তাই কর্মকে সঠিক ভাবে কাজে লাগাতে হবে।

এছাড়া সকালে ক্রীড়া প্রতিযোগিতা আনুষ্ঠিক উদ্বোধন করেন অতিরিক্ত জেল প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাঈনুল হাসান। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাহাব উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম ও সহকারী শিক্ষা অফিসার মোসাম্মাৎ রাবেয়া আক্তার, ফরিদগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত করেন দক্ষিণ কমলাপুর সপ্রাবির শিক্ষক মাও. মো. আবদুর রহমান। গীতা পাঠ করেন নাগদা সপ্রাবির শিক্ষক কাজল কুমার দে। অনুষ্ঠান পরিচালনা করেন চাঁদপুর সদর সহকারী শিক্ষা অফিসার মো. দেলোয়ার হোসেন, মৈশাদী সপ্রাবির প্রধান শিক্ষক সুরঞ্জিত কর ও সেনগাঁও সপ্রাবির শিক্ষক মো. এমরান হোসেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
২৯ জানুয়ারি, ২০১৯