Home / চাঁদপুর / চাঁদপুরের ৫ কৃতিমানকে দেয়া হচ্ছে শিল্পকলা একাডেমি সম্মাননা
চাঁদপুরের ৫ কৃতিমানকে দেয়া হচ্ছে শিল্পকলা একাডেমি সম্মাননা

চাঁদপুরের ৫ কৃতিমানকে দেয়া হচ্ছে শিল্পকলা একাডেমি সম্মাননা

আজ বুধবার (১৮ জানুয়ারি ) সন্ধ্যা সাড়ে ৬টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ৫ কৃতিমানকে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা-২০১৫’ প্রদান করা হবে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেন।

শিল্পকলা ও সংস্কৃতির বিশেষ শাখায় সার্বিক অবদানের স্বীকৃতি স্বরূপ প্রতি বছর ৫ জন গুণী শিল্পী এ সম্মাননা পেয়ে থাকেন।

তৃতীয়বারের মতো জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এ সম্মাননা প্রদান কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে। ২০১৫ সালে সম্মাননা পাচ্ছেনÑকণ্ঠ সংগীতে শান্তি ভূষণ রক্ষিত, নাট্যকলায় মুজিবুর রহমান দুলাল, যন্ত্র সংগীতে সুরজিৎ চক্রবর্তী, যাত্রাশিল্পে কেশব চন্দ্র সুর এবং ফটোগ্রাফিতে আলম পলাশ।

সম্মাননা প্রদান জেলা শিল্পকলা একাডেমির একটি নিয়মিত বার্ষিক কর্মসূচি। সম্মাননা প্রদানের মাধ্যমে গুণী শিল্পীদের শিল্পচর্চার স্বীকৃতি প্রদান করা হয়, যা তাঁদের শিল্পচর্চাকে বেগবান করতে ভূমিকা পালন করবে।

শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির নির্দেশনা মোতাবেক ২০১৩ সালে সম্মাননা প্রদান কার্যক্রম শুরু হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানকে সফল করার জন্য চাঁদপুরবাসী সবাইকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন জেলা কালচারাল অফিসার আবু ছালেহ মো. আবদুল্লাহ।

প্রেস বিজ্ঞপ্তি
: আপডেট, বাংলাদেশ সময় ১০: ৩০ পিএম, ১৭ জানুয়ারি ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply