Home / উপজেলা সংবাদ / চাঁদপুরের হাজীগঞ্জ-ফরিদগঞ্জে ১২৬৯ প্রার্থীর প্রতীক বরাদ্দ
চাঁদপুরের হাজীগঞ্জ-ফরিদগঞ্জে ১২৬৯ প্রার্থীর প্রতীক বরাদ্দ

চাঁদপুরের হাজীগঞ্জ-ফরিদগঞ্জে ১২৬৯ প্রার্থীর প্রতীক বরাদ্দ

চাঁদপুরের হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ উপজেলার ২৫ ইউপি নির্বাচনে ১২৬৯ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে ১০৫, মেম্বার পদে ৯৭৮ এবং নারী মেম্বার পদে ১৮৬ জন। ২৩ এপ্রিল অনুষ্ঠিতব্য নির্বাচনের জন্য সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের কাছ থেকে প্রার্থীরা প্রতীক বুঝে নেন। ৭ এপ্রিল প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়।

হাজীগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪০ জন চেয়ারম্যান, ৪৯৮ জন মেম্বার এবং ৭৯ জন সংরক্ষিত নারী মেম্বার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে রাজারগাঁও ইউনিয়নে আ. হাদী (নৌকা), নজরুল ইসলাম (ধানের শীষ), আলী হোসেন (ঘোড়া), গিয়াস উদ্দিন (হাতপাখা) ও রফিক পাটোয়ারী (আনারস)। বাকিলা ইউনিয়নে মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারী (নৌকা), মিজানুর রহমান (ধানের শীষ) ও জামাল উদ্দিন (হাতপাখা)। কালোচোঁ ইউনিয়নে জামাল হোসেন (ধানের শীষ) ও মানিক হোসেন প্রধানিয়া (নৌকা), কালোচোঁ দক্ষিণ ইউনিয়নে আবু নসর মিন্টু পাটোয়ারী (নৌকা), আমিন ভূঁইয়া (ধানের শীষ), গোলাম মোস্তফা স্বপন (ঘোড়া), জিয়াউর রহমান (আনারস), কলিম উল্ল্যা ভূঁইয়া (চশমা), শাহাদাত হোসেন (হাতপাখা) ও শাহজাহান সিরাজ (মশাল)।

সদর ইউনিয়নে মামুনুর রহমান মজুমদার (ধানের শীষ) ও সফিকুর রহমান (নৌকা)। বড়কুল পূর্ব ইউনিয়নে কবির হোসেন (নৌকা), নূর মোহাম্মদ বতু (ধানের শীষ), আ. আলী পাটোয়ারী (হাতপাখা) ও মাকসুদ হাসান সোহেল (আনারস)। বড়কুল পশ্চিম ইউনিয়নে মহিউদ্দিন মুন্সী (ধানের শীষ) ও মনির হোসেন গাজী (নৌকা), হাটিলা পূর্ব ইউনিয়নে সোহরাব হোসেন (নৌকা), মনির হোসেন পাটোয়ারী (ধানের শীষ), মজিবুর রহমান (চশমা) ও জলিলুর রহমান দুলাল মির্জা (আনারস)।

গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নে আলী আকবর শেখ (ধানের শীষ), রফিকুল ইসলাম (নৌকা), তোফাজ্জল হোসেন (আনারস) ও শেখ ফরহাদ হোসেন দুলাল (লাঙ্গল)। গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে বিল্লাল হোসেন (ধানের শীষ), গিয়াসউদ্দিন (নৌকা) ও দুলাল হোসেন (আনারস) এবং হাটিলা পশ্চিম ইউনিয়নে মো. মাসুদ আলম (ধানের শীষ), জাকির হোসেন লিটু (নৌকা), শাখাওয়াত হোসেন (আনারস) ও নজরুল ইসলাম (হাতপাখা) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে ১১টি ইউনিয়নের ৯৯টি ওয়ার্ডে মেম্বার পদে ৪৯৮ জন সদস্য ও ৩৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ৭৯ জন নারী প্রার্থী প্রতীক বরাদ্দ নেন।

ফরিদগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৫, মেম্বার পদে ৪৮০ এবং সংরক্ষিত নারী মেম্বার পদে ১০৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দায়িত্বপ্রাপ্ত ৬ জন রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে ৭ এপ্রিল তাদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়।

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ১৪টি ইউনিয়নে আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীদের হাজার-হাজার নেতাকর্মী ও সমর্থকরা উপজেলা পরিষদ এলাকায় এসে প্রতীক নেয়। পরে তারা প্রতীক নিয়ে উল্লাস করতে করতে নিজ-নিজ এলাকায় ফিরে যায়।

ফরিদগঞ্জে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের ১৪ জন, বিএনপির ১৪ জন, ইসলামী আন্দোলনের ১১ জন, জাকের পার্টির ১ জন, আওয়ামী লীগের বিদ্রোহী ১২ জন এবং বিএনপির বিদ্রোহী ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রসঙ্গত, ১৫ মার্চ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ উপজেলার ২৫টি ইউনিয়নের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এর মধ্যে হাজীগঞ্জের ১১টি এবং ফরিদগঞ্জের ১৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে ফরিদগঞ্জ দক্ষিণ ও হাজীগঞ্জের দ্বাদশগ্রাম ইউনিয়নের তফসিল ঘোষণা করা হয়নি। ফলে ওই দু’টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।

||আপডেট: ০৭:১৭  অপরাহ্ন, ১০ এপ্রিল ২০১৬, রোববার

চাঁদপুর টাইমস /এমআরআর

Leave a Reply