Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / চাঁদপুরের শাহরাস্তিতে পুলিশ সদস্য প্রতারক চক্র’র ফাঁদে

চাঁদপুরের শাহরাস্তিতে পুলিশ সদস্য প্রতারক চক্র’র ফাঁদে

‎Saturday, ‎May ‎23, ‎2015  10:37:07 PM

মো. মাহবুব আলম, শাহরাস্তি :

চাঁদপুর জেলার শাহরাস্তি মডেল থানার পুলিশ সদস্যকে ফাঁদে ফেলে বিকাশের মাধ্যমে ৯০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র।

ঘটনার বিবরণে জানা যায়, গত ২১ মে বৃহস্পতিবার সন্ধায় শাহরাস্তি মডেল থানার সদ্য যোগদানকৃত উপ-পরিদর্শক সাইফুল ইসলামের নামে ফোন আসে পুলিশ সদস্য মাহবুব আলমের ফোনে। মাহবুব আলমকে মোবাইলে বলা হয় শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার স্ত্রী ঢাকার একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। জরুরী ভিত্তিতে ৯০ হাজার টাকা পাঠাতে হবে।

এ সংবাদ পেয়ে পুলিশ সদস্য মাহবুব আলম উপজেলার মেহের কালীবাড়ী বাজারে অবস্থিত ভাই ভাই ইলেক্ট্রিক এন্ড টেলিকম সেন্টারের মালিক ফারুক হোসেন মিয়াজীর দোকানে এসে টাকা পাঠাতে বলে। ফারুক বিকাশের মাধ্যমে ০১৯৪০৯৬৭২১৮ এ নম্বরে ২৫ হাজার, দ্বিতীয় বার ০১৭৩৭৩৯৬৬৭৪ নম্বরে ২৫ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠায়। এরপর উপরোক্ত ২টি নম্বরে আবারো ২০ হাজার টাকা, এরপর ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা পাঠায়।

টাকা পাঠানোর পর পুলিশ সদস্য মাহবুব টাকা দিতে দোকানদার ফারুক হোসেনকে নিয়ে থানায় এসে উপ-পরিদর্শক সাইফুল ইসলামকে টাকা দিতে বললে তিনি বলেন কি টাকা। আমি কখন আপনাকে টাকা দিতে বললাম।

পরবর্তীতে মোবাইল নম্বর চেক করে দেখে নিশ্চিত হয়, এটি প্রতারক চক্রের কাজ। ঘটনার পর এ ব্যাপারে থানায় ডায়েরী করা হয় এবং প্রতারক চক্রকে ধরতে পুলিশের ব্যাপক তৎপরতা অব্যাহত রয়েছে।

ঘটনা সূত্রে আরও জানা যায়, প্রতারক চক্রটি প্রথমে ফোন করে থানায় ডিউটি অফিসার ফরিদ মিয়াকে তার নিকট থেকে অফিসার সাইফুল ইসলাম ও পুলিশ সদস্য মাহবুব আলমের মোবাইল ফোন নম্বর সংগ্রহ করেন। উপ-পরিদর্শক সাইফুল ইসলামের মোবাইল নম্বরটি পুলিশ সদস্য মাহবুবুল আলমের মোবাইল ফোনে এন্ট্রি না থাকার সুযোগে এবং মাহবুব আলম উক্ত নম্বরটি যাচাই-বাছাই না করার কারণে প্রতারক চক্রটির টাকা হাতিয়ে নিতে সহজ হয়েছে।

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক মামুন জানান, আমার টাকার প্রয়োজন হলে তাদের কেন বলবো। আর টাকা পাঠানোর পূর্বে ভালো করে জেনে নেওয়া উচিৎ ছিল। প্রতারক চক্রটিকে ধরতে কাজ করা হচ্ছে।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।