Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / চাঁদপুরের মতলব উত্তরে মা সমাবেশ
চাঁদপুরের মতলব উত্তরে মা সমাবেশ

চাঁদপুরের মতলব উত্তরে মা সমাবেশ

মো. কামাল হোসেন খান, মতলব (চাঁদপুর) :

চাঁদপুর মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদ মঞ্জু বলেছেন, ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা হওয়ায় এর সুফল দেশের প্রতিটি জনগণ ভোগ করছে। এখন জনসাধারণ ঘরে বসেই তথ্য প্রযুক্তির মাধ্যমে দেশের বাইরে থাকা সন্তানদের সাথে যোগাযোগ এবং সারা বিশ্বের খোঁজ খবর নিতে পারছে খুব সহজেই। যা কিনা আগে কল্পনার বাইরে ছিলো। কিন্তু শেখ হাসিনার সরকার তা বাস্তবায়ন করে দেখিয়েছে।

উপজেলা চেয়ারম্যান আরো বলেন, এখন উপজেলার প্রতিটি ইউনিয়নে সরকার তথ্য সেবা কেন্দ্র চালু করেছে। এখান থেকে বিদেশে লোক পাঠানো থেকে শুরু করে আপনাদের অনেক গুরুত্বপূর্ণ কাজ ইন্টাননেটের মাধ্যমে করতে পারছেন। সমাবেশে উপস্থিত মা’দের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা এই মা’দের সম্মান ও অধিকার ফিরিয়ে দিয়েছে। আগে স্কুল কলেজে ভর্তিসহ বিভিন্ন সরকারি বেসরকারি কাজে সন্তানদের নামের পাশে শুধু বাবার নাম লিখতে হতো। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বাবার নামের পাশে মায়ের নামও সংযুক্ত করেছেন। তাছাড়া মা’দের কি অধিকার ও দায়িত্ব কর্তব্য তাও নিশ্চিত করেছেন।

গরীব, অসহায়, বিধাবা নারীদের জীবনযাত্রার মানোন্নয়নে বর্তমান সরকার বিধাবা ভাতা, বয়স্কভাতা, মাতৃত্বভাতা প্রদানসহ বিভিন্ন সাহায্য সহযোগিতা করে আসছে। তারই ধারাবাহিকতায় বর্তমানে প্রতি উপজেলায় ৪৯ জন মাকে মাতৃত্বকালীন ভাতা প্রদান করা হচ্ছে। সেই সাথে বাল্যবিবাহ বন্ধের বিষয়ে বলেন, বাল্যবিবাহ সমাজে অনেক অপরাধের সৃষ্টি করে। আর তাই আমাদের সমাজ থেকে বাল্যবিবাহ দূর করতে হবে। বাল্যবিবাহ বন্ধে তিনি সমাজের সচেতন মহলসহ সর্বস্তরের জনসাধারনের সহযোগিতা কামনা করেন।

বুধবার দুপুরে মতলব উত্তর উপজেলার ফতেহ্পুর পশ্চিম ইউনিয়নের মান্দারতলী মোজাদ্দেদীয়া উচ্চ বিদ্যালয় মাঠে জেলা তথ্য অফিসের উদ্যোগে আয়োজিত সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা সর্ম্পকে জনগণকে অবহিতকরণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্ত করনের লক্ষে মতলব উত্তর উপজেলায় মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উল্লেখিত কথাগুলো বলেন।

মোজাদ্দেদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিমের সভাপতিত্বে ও ফতেহ্পুর পশ্চিম ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আলা উদ্দিন সরকারের পরিচালনায় মা সমাবেশে আরো বক্তব্য রাখেন, জেলা তথ্য অফিসার মোঃ নুরুল হক, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, বাংলাদেশ টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন, মতলব উত্তর উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান প্রধান,ফতেহ্পুর পশ্চিম ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন সরকার, বিশিষ্ট সমাজসেবক দেওয়ান মোস্তফা কামাল, ফতেহ্পুর পশ্চিম ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ খাজা আহমেদ, স্থানীয় ইউনিয়ন আ’লীগের যুগ্ন-সম্পাদক মোঃ মিরাজ খালিদ, বিশিষ্ট সমাজ সেবক শামছুল হক মাস্টার, ছলিম উল্যাহ ডাবলু, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা.দুলাল চন্দ্র সরকার,উপ-সহকারী কমিউনিটি পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আবুল বাশার, স্থানীয় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ গোলাম মস্তফা,ফতেপুর পশ্চিম ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম আমিন,উপজেলা পরিবহন কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক মোঃ নূরে আলম স্বপন প্রমূখ।

চাঁদপুর টাইমস/প্রতিনিধি/এএস/এমআরআর/২০১৫।